নতুন বইয়ে সেজেছে একুশে বইমেলা

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৫:০৯:৫২

 

দেখতে দেখতে কেটে যাচ্ছে দিন। সেদিক থেকে বইমেলার পঞ্চম দিন আজ। শুরুর দিকে এই সমায়টাতে তাই অনেকেই আসছেন মেলায়। কিনছেন পছন্দের বই। তাইতো প্রকাশকরাও স্টলে আনতে শুরু করেছেন নতুন বইগুলো। যদিও অধিকাংশ স্টলই সেজে গেছে নতুন বইয়ে, তবুও আরও নান্দনিক করে স্টল সাজাতেই আরও নতুন বইয়ের অপেক্ষায় পাঠকদের সঙ্গে প্রকাশকরাও।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) মেলা ঘুরে দেখা যায়, মেলায় আগত বেশিরভাগ নতুন বইয়ে আছে উজ্জলতার ছাপ। প্রচ্ছদ শিল্পীদের কঠোর পরিশ্রমে বিভিন্ন গ্রন্থে পাঠকরা খুঁজে পাচ্ছেন নবতর পাঠের প্রেরণা। তারা প্রশংসা করছেন স্টল ও প্যাভিলিয়নের নান্দনিকতার।

বিকেলে মেলা ঘুরে দেখা যায়, বইমেলার প্রায় প্রতিটি দোকানেই এখন নতুন বইয়ের সারি। সেখান থেকেই পছন্দের বই খোঁজার কাজটি করছেন পাঠকরা। বইয়ের প্রতি ভালোবাসা থেকে নানা বয়সের বইপ্রেমীরা এসেছেন মেলায়। স্কুল শেষে মেলায় এসেছে শিক্ষার্থীরাও।

একজন বই ক্রেতার সাথে কথা বললে তিনি জানান, এবারের মেলার পরিবেশসহ বেশ কিছু জিনিস ভালো লাগছে। অন্যবারের তুলনায় পাঠক অনেক বেশি। স্টলগুলো সেজে গেছে নান্দনিকভাবে। নতুন বইয়ের সমাহারে বেড়েছে সেগুলোর বাহারি সৌন্দর্য। বইগুলোর প্রচ্ছদ আর মানও মোটামুটা ভালো। এত বইয়ের ভেতরে নিজেকে বেশ আনন্দিত মনে হচ্ছে। ভিড় কম হওয়ায় ঘুরে মজা আছে মেলায়।

বইমেলায় বিকেল গড়ালে সন্ধ্যায় বাড়তে থাকে ভিড়। কেউ কেউ আসছেন বই দেখতে, আবার অনেকেই ব্যাগভর্তি বই নিয়েও বাড়ি ফিরছেন। আর বইপ্রেমীদের আনাগোনা কম থাকলেও বিক্রি তুলনামূলকভাবে ভালো বলেই মত প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন