প্রাথমিক শিক্ষার মাধ্যমে শিশুকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৩১ জানুয়ারী, ২০২০ ০৫:৩৩:০১ || পরিবর্তিত: ৩১ জানুয়ারী, ২০২০ ০৫:৩৩:০১

প্রাথমিক শিক্ষার মাধ্যমে শিশুকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,  প্রাথমিক শিক্ষায় এমন ভিত্তি গড়ে তুলতে হবে যাতে করে আজকের শিশুরা আগামী দিনের যোগ্য নাগরিক হবার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে কাজ করতে পারে। প্রাথমিক শিক্ষা হচ্ছে জীবনযুদ্ধে জয়ী হবার জন্য এবং লক্ষ্যে পৌঁছানোর জন্য অন্যতম ভিত্তি।

শুক্রবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার শিকারপুরে ইডেন ইংলিশ স্কুলের এক বছর র্পূতি উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আজকের শিশুরা ডাক্তার হবে, সরকারি বড় অফিসার হবে। কিন্তু তা হয়ে যেন তাদের দরজা গরিবের জন্য বন্ধ হয়ে না যায়, তাদের বাবা-মাকে বৃদ্ধাশ্রমে যেতে না হয়।

তিনি বলেন, এই ইংরেজি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এমনভাবে গড়ে তুলতে হবে তারা যেন পশ্চিমা সংস্কৃতির অন্ধ অনুকরণ না করে বাঙালি ও দেশীয় সংস্কৃতির অনুকরণ, অনুসরণ করে। হিন্দি কিংবা ইংরেজি গান নয়, তারা যেন রবীন্দ্র, নজরুল এবং দেশাত্মবোধক গানে আগ্রহী হয় সেভাবেই তাদের গড়ে তুলতে হবে।

স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন তথ্যমন্ত্রীর মা প্রফেসর এডভোকেট কামরুন নাহার বেগম। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর ভিসি অধ্যাপক ড. রফিকুল আলম, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম, চট্টগ্রাম গ্রামার স্কুলের অধ্যক্ষ তাহসিন খান, ইডেন ইংলিশ স্কুলের অধ্যক্ষ মাহানুর তাসনিম মিলি।

প্রজন্মনিউজ২৪/জ হক

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ