উদ্বোধন করবেন রাষ্ট্রপতি

১৬তম বেসিস সফটএক্সপো শুরু ৬ ফেব্রুয়ারী

প্রকাশিত: ২৮ জানুয়ারী, ২০২০ ০২:২০:২৯

১৬তম বেসিস সফটএক্সপো শুরু ৬ ফেব্রুয়ারী

নিজস্ব প্রতিবেদক, প্রজন্মনিউজ২৪.কম: আগামী ৬ ফেব্রুয়ারী শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতভিত্তিক সবচেয়ে বড় প্রদর্শনী ১৬তম বেসিস সফট এক্সপো ২০২০।

রাজধানীর আর্ন্তজাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় চার দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ। ‘ট্রান্সফমিং লাইফ থ্রু ইনোভেশান’ স্লোগানে ৬ ফেব্রুয়ারী বিকাল সাড়ে ৩ টায় শুরু হয়ে চলবে ৯ ফেব্রুয়ারী রাত পর্যন্ত।

বেসিস সম্মেলন কক্ষে আয়োজনের বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর পরিসর সম্প্রসারণে এই এক্সপো’র আয়োজন করা হয়েছে। এতে তিন শতাধিক প্রতিষ্ঠান অংশ নেবে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরীই এ প্রদর্শনীর মূল লক্ষ্য।

আয়োজনের সামগ্রিক চিত্র তুলে ধরে, বেসিসের সহ-সভাপতি মুশফিকুর রহমান বলেন, প্রদর্শনীকে দশটি বিভাগে ভাগ করা হয়েছে। ইন্ড্রাস্ট্রি ৪.০ জোন, এবং এক্সপেরিয়েন্স জোন বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে। ভ্যাট জোন, ডিজিটাল এডুকশেন জোন, ফিনটেক জোন, উইম্যান জোন এবং বরাবরের মতো রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্বাবনী সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপি জোন।

চার দিনের এ এক্সপোতে ৩০টির ও বেশি তথ্য প্রযুক্ত সেবা বিষয়ক সভা ও সেমিনার। যেখানে বক্তব্য দিবেন প্রায় শতাধিক দেশী-বিদেশী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ। এছাড়াও সুইডেন, জাপান, নেদারল্যান্ডস থেকে ব্যবসায়ী প্রতিনিধিদল বিটুবি ম্যাচমেকিং সেশনে অংশ নেবেন। সফলভাবে সেশন সম্পন্ন করা ১০টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত ও সম্মাননা প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) ও সফটএক্সপো’র আহবায়ক মুশফিকুর রহমান প্রমূখ।

প্রজন্মনিউজ২৪.কম/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ