সানজিদা হত্যা মামলা সি আইডিতে

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২০ ০৭:০৬:২১

বহুল আলোচিত যাত্রাবাড়ী শিশু সানজিদা হত্যা মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি’তে স্থানান্তরিত হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) যাত্রবাড়ী আমলী আদালত- ২২ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নারাজী গ্রহণ করে সিআইডিতে তদন্তের নির্দেশ দেন।

বাদী পক্ষে শুনানী করেন বিজ্ঞ আইনজীবী আজিম উদ্দিন শিমুল, সাথে ছিলেন এডভোকেট আলমগীর, আব্দুল কাইয়ুম নয়ন। পরে আইনজীবী সাংবাদিকদেরকে ব্রিফে বলেন, এটি পরিকল্পিতভাবে হত্যা করে লাশ ঝুলানোর অপরাধ। তিনি আরো বলেন, বিস্তারিত মেডিকেল রিপোর্ট এ সানজিদাকে ধর্ষণের বর্ণনা আছে। সি আইডিতে তদন্ত দেওয়ায় তিনি বিজ্ঞ আদালতের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন।

এর আগে দীর্ঘ ১ বছর ৮ মাস তদন্ত শেষে পুলিশ গত ডিসেম্বর মাসে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এদিকে সানজিদার পিতা মামলার বাদী সাহাজান আইনজীবীর মাধ্যমে নারাজি পিটিশন দাখিল করেন।

সানজিদার বাবার দাবি, তার মেয়েকে আসামী মোরশেদ আলম ধর্ষণ করে এবং তার স্ত্রী নুরসাত জাহানসহ শ্বাসরোধ করে হত্যা করেছে যা মেডিকেল পরীক্ষায় প্রমাণিত হয়েছে। তিনি দাবি করেন, পুলিশ হত্যা মামলার চার্জশিট না দিয়ে অন্য গ্রুপের দ্বারা প্রভাবিত হয়ে দুর্ঘটনার কারণ দেখিয়ে আসামিদের বাচানোর চেষ্টা করছে।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল উত্তর যাত্রাবাড়ী ফুলকলি হাইস্কুলের শিক্ষিকা নুসরাত জাহানের বাসায় বিকাল ৪ টায় প্রাইভেট পড়তে গিয়েছিল সানজিদা। সন্ধ্যা ৬ টায় শিক্ষিকার বাসার ৫ তলায় বেডরুমে ফ্যানের রডের সাথে ঝুলন্ত লাশ পাএয়া যায়। কিন্তু পুলিশ প্রথমে হত্যা মামলা না নিয়ে অপমৃত্যু মামলা রুজু করে।

পরবর্তীতে মেডিকেল রিপোর্ট এ শ্বাসরোধ করে হত্যা আলামত পান সলিমুল্লাহ মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের ডাক্তার ফাইকা। মেডিকেল রিপোর্ট আসার পরে পুলিশ গত ২০ জুলাই ২০১৮ তারিখে যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা রুজু করেন এবং আসামিদের গ্রেফতার করে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন।

প্রজন্মনিউজ২৪/আলমগীর/রেজাউল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ