৩২ বাংলাদেশি জেলেকে ফেরত দিলো মিয়ানমার

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২০ ০২:৩৪:২২

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে প্রতিবেশী মিয়ানমার নৌবাহিনীর হাতে আটক ৩২ বাংলাদেশি জেলেকে ট্রলার ও মাছ ধরার সরঞ্জামসহ টেকনাফ সীমান্ত দিয়ে ফেরত দিয়েছে দেশটির কর্তৃপক্ষ।গতকাল (২৬ জানুয়ারি) বিকালে তাদেরকে কোস্টগার্ডের কাছে ফেরত দেওয়া হয়।

বাংলাদেশ-মিয়ানমার জলসীমার শূন্যরেখায় বাংলাদেশ কোস্টগার্ডের সৈয়দ নজরুল ইসলাম জাহাজের কমান্ডার এবং মিয়ানমার নৌবাহিনীর মধ্যে বৈঠক শেষে বাংলাদেশের দুটি মাছ ধরার ট্রলার ও সরঞ্জামসহ ৩২ জেলেকে কোস্টগার্ডের কাছে হস্তান্তর করা হয়।

গত ২১ জানুয়ারি এফবি বাকলিয়া নামে একটি মাছ ধরার ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গেলে মিয়ানমার জলসীমার চিতাপরীক্ষা এলাকায় ঢুকে পড়ে। ট্রলারটিতে ১৯ জন জেলে ছিলেন।এরপর, গত ২৫ জানুয়ারি এফবি সাজ্জাদ নামে আরেকটি ট্রলার ১৩ জেলে নিয়ে ভুল করে মিয়ানমার জলসীমায় প্রবেশ করে। মিয়ানমার নৌবাহিনীর টহল দল বাংলাদেশি ট্রলারটিকে জেলেসহ আটক করে।

টেকনাফ কোস্টগার্ড বিষয়টি কোস্টগার্ড সদরদপ্তরকে অবহিত করে। পরে মিয়ানমারের আকিয়াবে কর্মরত বাংলাদেশের কনস্যুলেটর মোহাম্মদ বারিকুল ইসলাম বিষয়টি নিয়ে মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেন।

গতকাল বিকালে টেকনাফ সীমান্ত দিয়ে ট্রলার দুটিসহ বাংলাদেশি ৩২ জেলেকে দেশে ফেরত আনা হয়। জেলেদের মধ্যে ১৮ জন নোয়াখালী জেলা এবং ১৪ জন চট্টগ্রাম জেলার বাসিন্দা। তাদেরকে নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এই সব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কোস্টগার্ডের গণমাধ্যম বিভাগের কর্মকর্তা লে. কমান্ডার এম. হামিদুল ইসলাম।
প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ