সোলেইমানির ঘনিষ্ঠ আরেক কমান্ডারকে হত্যা

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২০ ০১:৪৮:০৬

সোলেইমানির ঘনিষ্ঠ আরেক কমান্ডারকে হত্যা

মার্কিন ড্রোন হামলায় কুদ্স ফোর্সের কমান্ডার কাসেম সোলেইমানি হত্যার ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেনি ইরান। আর এরমধ্যেই সোলেইমানির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত দেশটির অভিজাত ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) আরেক শীর্ষ কমান্ডার আবদুল হোসেইন মোজাদ্দামিকে হত্যা করা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, গতকাল বুধবার ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ খুজেস্তানের দারখোভিন নামক শহরে নিজ বাড়ির সামনে মাথায় গুলি করে মোজাদ্দামিকে হত্যা করে অজ্ঞাত দুই বন্দুকধারী। মোজাদ্দামি ছিলেন আইআরজিসির বাসিজ ফোর্সের প্রভাবশালী কমান্ডার এবং সোলাইমানির ঘনিষ্ঠ সহযোগী।

ইরানের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আইআরএনএ’র (ইরনা) বরাতে প্রতিবেদনে বলা হচ্ছে, দারখোভিন শহরে দুই মোটরসাইকেল আরোহী বাসিজ কমান্ডার আবদুল হোসেইন মোজাদ্দামিকে তার বাড়ির সামনে গুলি করে পালিয়ে যান। মাথায় গুলি লাগার কারণে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন তিনি।

মোজাদ্দামি আইআরজিসির বাসিজ ফোর্সের প্রভাবশালী কমান্ডার ছিলেন। আইআরজিসির মোট পাঁচটি ফোর্সের মধ্যে বাসিজ ফোর্স একটি। ইরানের অভ্যন্তরীণ যেকোনো আন্দোলন দমাতে এই ফোর্স ব্যবহার করা হয়। মূলত স্বেচ্ছাসেবী তরুণদের নিয়ে এই বাহিনীটি গঠন করা হয়েছে।

এর আগে গত ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের বিমানবন্দরে যুক্তরাষ্ট্র ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ে ইরানের কুদ্স ফোর্সের কমান্ডার ও দেশটির দ্বিতীয় ক্ষমতাধর ব্যক্তি হিসেবে পরিচিত কাসেম সোলেইমানিকে হত্যা করে। তারপর থেকে দেশ দুটির মধ্যে উত্তেজনা বাড়ে, যা মধ্যপ্রাচ্যে ব্যাপক অস্থিতিশীলতা তৈরি করেছে।

এ সম্পর্কিত খবর

পেট থেকে জীবন্ত মাছ বের করার অভিজ্ঞতা বর্ণনা করলেন সেই ডাক্তার

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

রোজাদারের জন্য হাদিসে যেসব সুসংবাদ দেওয়া হয়েছে

তারাবির পড়ে ঘরে ফিরে দেখলেন স্ত্রীর গলাকাটা মরদেহ

মহান স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী আইজিপির শ্রদ্ধা

ইসলামের ইতিহাসে প্রথম বিজয় ঐতিহাসিক বদর যুদ্ধ

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম

খুলনায় বিএনপির মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আবারও অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে, এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু

খুবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ