সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজে "আইডিয়াল পিঠা উৎসব"

প্রকাশিত: ১১ জানুয়ারী, ২০২০ ০৫:৩৬:৫৭

বাঙালি ঐতিহ্যের এক বড় অংশ জুড়ে আছে হরেক রকমের পিঠা। গ্রাম-বাংলার বহুদিনের পুরনো এ ঐতিহ্যকে স্মরণ করতে ১০ জানুয়ারি, (শুক্রবার) সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়ে গেল "আইডিয়াল পিঠা উৎসব ২০২০ "।

পিঠা প্রেমীদের মন ও রুচিবোধকে পরিতৃপ্ত করতে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী পিঠার সমারোহে আনন্দঘন পরিবেশে এ উৎসবের আয়োজন করা হয়। গ্রাম-বাংলা পিঠা সমাহার, আইডিয়াল পিঠা ঘর, পৌষ পিঠা ঘর, খুব সিরাম রচিঢা পিঠা প্যালেস ও স্বাদে ঐতিহ্য পিঠা ঘর প্রভৃতি স্টল নামে প্রায় ৫০ রকমের পিঠা এ উৎসবে লক্ষ্য করা যায়।

সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান ও কালিয়াকৈর পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মোঃ আহাদ আলী সকাল ১০ টায় ফিতা কেটে পিঠা উৎসবের শুভ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী, অভিভাবক ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

"শীতের পিঠা বাংলার পিঠা খেতে খুশি  বেশ, হরেক রকম পিঠার বাহার আমাদের এই দেশ।" এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদিন ব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে এ আয়োজনটি সম্পন্ন  হয়। এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য ও কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ইকবাল সিদ্দিকী কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ইকবাল সিদ্দিকী, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক আনন্দ কুমার দাস, ন্যাশনাল ব্যাংক সফিপুর শাখার ব্যবস্থাপক মোঃ আব্দুল্লাহ আল মাসুদ,মৌচাক আইডিয়াল পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নুর মোহাম্মদ মামুন ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অতিথিবৃন্দের প্রত্যেকেই সাংবাদিকদের কাছে নিজের অভিব্যাক্তি প্রকাশ করেন। সরকার মোশারফ হোসেন জয় তার বক্তব্যে বলেন হরেক রকমের পিঠা বাংলার ঐতিহ্যকে লালন করে। এ মহতী আয়োজনের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে ও প্রতিবছর এ উৎসবের ব্যবস্থা করার আহবান জানিয়ে তার শুভেচ্ছা বক্তব্য শেষ করেন।

প্রজন্মনিউজ২৪/জাহিদ/এফআর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ