ইন্দুরকানী উপজেলায় বাড়ল আরও ২টি ইউনিয়ন

প্রকাশিত: ১১ জানুয়ারী, ২০২০ ০৫:২৭:০৩

 

পিরেজপুর প্রতিনিধি: উপজেলা সৃষ্টির ১৯ বছর পর পিরোজপুরের ইন্দুরকানীতে আরও দুটি নুতন ইউনিয়ন হয়েছে। নতুন  ইউনিয়ন দুটি হল ইন্দুরকানী সদর ও চন্ডিপুর।

এ নিয়ে এ উপজেলায় ইউনিয়ন হল ৫টি। এর আগে ২০০২ সালের ২১ এপ্রিল পিরোজপুর  জেলার ইন্দুরকানী থানার পত্তাশী, পড়েরহাট ও বালিপাড়া তিনটি ইউনিয়ন নিয়ে জেলার ৭ম উপজেলা জিয়ানগর নামে উপজেলা গঠিত হয় যার বর্তমান নাম ইন্দুরকানী। এ উপজেলার দুটি ইউনিয়নের আয়তন ও লোকসংখ্যা  আনুপাতিক হারে অনেকটা বেশী হওয়ায় প্রশাসনিক সুবিধার জন্য পত্তাশী ইউনিয়নকে ভেঙ্গে দুটি ইন্দুরকানী সদর ও পত্তাশী এবং বালিপাড়া ইউনিয়নকে ভেঙ্গে  বালিপাড়া ও চন্ডিপুর ইউনিয়ন পরিষদ গঠন করা হয়।

২০১৯ সালের ২৬ নভেম্বর স্থানীয় সরকার( ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ১১ ধারা অনুযায়ী স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার নির্দেশনা মোতাবেক পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন জেলার ইন্দুরকানী উপজেলার পত্তাশী ও বালিপাড়া ইউনিয়ন ভেঙ্গে ইন্দুরকানী সদর ও চন্ডিপুর ইউনিয়ন নামে দুটি নুতন ইউনিয়ন ঘোষণা করেন। যাহা গত ২৬ ডিসেম্বর বাংলাদেশ গেজেটে প্রজ্ঞাপন আকারে প্রকাশিত হয়েছে। নুতন ইউনিয়ন ইন্দুরকানী সদরে ওয়ার্ড সংখ্যা ৯ টি, জনসংখ্যা ১৭,৭১৫ জন এবং চন্ডিপুর ইউনিয়নে ওয়ার্ড সংখ্যা  ৯ টি, জনসংখ্যা- ১৬,৯৪৪ জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ  জানান, এ উপজেলায় নুতন দুটি ইউনিয়ন হওয়ায় সরকারের উন্নয়ন সাফল্য তৃণমূল মানুষের কাছে যেতে আর কোন বাধা রইল না। ইউনিয়ন বিভক্ত স্থানীয় সরকারের উন্নয়ন বিকেন্দ্রীকরণের একটি  অংশ। উপজেলা চেয়ারম্যান এ্যাড. এম,মতিউর রহমান জানান, এ উপজেলায় দুটি নুতন ইউনিয়নের গেজেট হওয়ায় উপজেলার যেমনি পূর্ণতা পেয়েছে তেমনি সরকারের উন্নয়ন কার্যক্রম দ্রুত মানুষের কাছে পৌছে দেয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।

প্রজন্মনিউজ২৪/হাসিব/জাহিদ

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ