ময়মনসিংহের ওষুধ ব্যবসায়ী হত্যায় ১০ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ২৪ ডিসেম্বর, ২০১৯ ০৩:৩০:০৬

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ওষুধ ব্যবসায়ী মাজহারুল ইসলাম পল্টন হত্যা মামলায় এক যুগ পর ১০ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারির এ ঘটনায় মঙ্গলবার দুপুরে ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায়ে অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতার প্রমাণ না পাওয়ায় সাতজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। আদালতের রাষ্ট্রপক্ষের বিশেষ আইনজীবী আবু আব্দুল্লাহ ভূইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি রাতে পল্টনকে তার ফার্মেসিতে মাথা ও কপালে আঘাত করে খুন করা হয়। এরপর দোকানের ভেতরে বাঁশের খুটির সঙ্গে গামছা দিয়ে লাশ বেঁধে রেখে দোকানে তালা দিয়ে চলে যায় খুনিরা।

এ ঘটনায় পল্টনের বোন বিউটি আক্তার ১ মার্চ নান্দাইল থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ৩১ জানুয়ারি ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা নান্দাইল থানার ওসি জসিম উদ্দিন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- একলাছ উদ্দিন ওরফে জুয়েল, আবুল কাশেম ওরফে বাচ্চু মেম্বার, কবির মিয়া, আবুল কাশেম, বাদল মিয়া, ফারুক মিয়া, রুমা আক্তার, আবুল কালাম আজাদ ওরফে পিনু ডাক্তার, চন্দন, শুক্কুর আলী ওরফে আশ্রাফ আলী। এদের মধ্যে ফারুক মিয়া ও রুমা আক্তার পলাতক।

মামলার বাদী বিউটি আক্তার এই রায়ে সন্তোষ প্রকাশ করলেও আসামিপক্ষের আইনজীবীরা উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন