চট্টগ্রামে আওয়ামী লীগের সম্মেলনের আগেই চেয়ার ছোড়াছুড়ি


চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দুই নেতার অনুসারীদের মধ্যে হাতাহাতি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। আজ শনিবার সকালে নগরীর লালদিঘী মাঠে এই ঘটনা যখন ঘটেছে।তবে তখন কেন্দ্রীয় নেতাদের কেউ উপস্থিত ছিলেন না। সম্মেলন শুরুর আগেই এই ঘটনা ঘটেছে, পরে যথাসময়ে শুরু হয়েছে।কেন্দ্রীয় সম্মেলনের আগে দেশজুড়ে জেলা-উপজেলায় এখন আওয়ামী লীগের সম্মেলন চলছে।

এর ধারাবাহিকতায় চট্টগ্রাম উত্তর জেলার সম্মেলন হচ্ছে।সকাল থেকেই চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে মিছিল নিয়ে দলে দলে লালদিঘী মাঠে আসতে থাকেন আওয়ামী লীগের নেতা-কর্মী-সমর্থকেরা।প্রত্যক্ষদর্শীরা বলেন, সকাল থেকে মাঠে অবস্থান নিয়েছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য ও মিরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিনের অনুসারীরা।১০টার কিছু সময় আগে মাঠে আসেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আতাউর রহমানের অনুসারীরা।

এই সময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়, পরে শুরু হয় চেয়ার ছোড়াছুড়ি। প্রায় ১০ মিনিট ধরে চলে এই সংঘাত। তখন পুলিশ গিয়ে তাদের নিবৃত্ত করেন।কোতোয়ালি থানার ওসি মো. মহসিন বলেন, দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এতে বড় ধরনের কিছু হয়নি।চট্টগ্রাম শহর ডিএসবি কর্মকর্তা মোহাম্মদ আবদুল ওয়ারেস যুগান্তরকে বলেন, সম্মেলনের শুরুর দিকে দুই গ্রুপের চেয়ার ছোড়াছুড়ি হয়েছিল।

পরে পরিস্থিতি শান্ত হয়।সংঘর্ষের পর একে একে কেন্দ্রীয় নেতারা লালদিঘী মাঠে সম্মেলনস্থলে আসেন।বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন সম্মেলন উদ্বোধন করেন।উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর এতে সভাপতিত্ব করেন।

উদ্বোধন অধিবেশনে বিশেষ অতিথি রয়েছেন সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

উদ্বোধন অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রধান অতিথি। অনুষ্ঠান শুরুর সময় তিনি ছিলেন না, দুপুর ১টার দিকে তিনি অনুষ্ঠানে যোগ দেন।লালদিঘী মাঠে সম্মেলনের প্রথম অধিবেশনের পর বিকালে আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে কাউন্সিল অনুষ্ঠিত হবে।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন