সিলেট জেলা আওয়ামী লীগের দায়িত্বে লুৎফুর-নাসির, মহানগরে মাসুক-জাকির

প্রকাশিত: ০৬ ডিসেম্বর, ২০১৯ ০৩:০৭:৩৬ || পরিবর্তিত: ০৬ ডিসেম্বর, ২০১৯ ০৩:০৭:৩৬

সিলেট প্রতিনিধি:: সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন এডভোকেট লুৎফুর রহমান রহমান ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মোক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে জেলা ও মহানগরের শীর্ষ চার পদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় ওবায়দুল কাদের বলেন, নিজেদের মধ্যে সমঝোতার জন্য শীর্ষ দুই পদের ৩২ প্রার্থীকে ২০ মিনিট সময় দেওয়া হলে তারা বিষয়টি নেত্রীর উপর ছেড়ে দেন। পরে উপস্থিত কেন্দ্রীয় নেতারা দলীয় প্রধানের সাথে পরামর্শ করে নতুন কমিটি ঘোষণা করেন।এর আগে বেলা সাড়ে ৩টার দিকে প্রধান অতিথির বক্তব্য শেষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের চার পদের ৩৫ প্রত্যাশীকে সমঝোতায় পৌঁছাতে ২০ মিনিট সময় বেঁধে দেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদেরের আগে বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইনাম চৌধুরী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। এর আগে বেলা ১টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন ওবায়দুল কাদের।  

এ সময় তিনি বলেন, আমি শ্রদ্ধা জানাই আমাদের ইতিহাসের মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি। বাংলার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন পর্যায়ে আত্মাহুতি দিয়েছেন তাদের স্মৃতির প্রতি। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে বাঁচতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশকে বাঁচতে হলে শেখ হাসিনাকে বাঁচতে হবে বলে মনে করেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ঐতিহ্যের সাথে প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে ২০২১ সালে উন্নয়নশীল দেশের মডেলে তৈরি করতে আওয়ামী লীগকে নতুন করে গড়বো।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
প্রজন্মনিউজ২৪/রেজাউল/নুরুজ্জামান
 

এ সম্পর্কিত খবর

ব্রাহ্মণবাড়িয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫০

সুন্দরগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা করোনা মুক্ত হলেন

দেশে বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা ঝড়ো হওয়ার সম্ভাবনা

মালয়েশিয়ায় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

করোনাভাইরাসে দেশে প্রথম সিভিল সার্জনের মৃত্যু

ঈদে ১০ কেজি করে চাল পাবেন এক কোটি দুস্থ 

সাবেক এমপি ইব্রাহিম খলিল নোয়াব বালা’র ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ

প্রবাসীর বিয়ের নেশা, সপ্তমবারে রোহিঙ্গা নারী বিয়ে করতে গিয়ে দুদকের জালে ধরা

কৃষি কর্মকর্তার দূর্নীতির বিচারের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধারা

কুমিল্লায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে স্বামী-স্ত্রীসহ তিন জন নিহত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ