বিশৃঙ্খলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে সরকার: আইনমন্ত্রী

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০১৯ ০৬:৫৮:৩২

 

আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন শুনানিতে বিশৃঙ্খলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, 'আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, দেশের কোনো প্রতিষ্ঠানকে অপমান বা অবমাননা করতে সরকার দেবে না। কারণ দেশের জনগণকে নিরাপদে থাকতে দেওয়ার জন্য দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা এবং বিশৃঙ্খলা বন্ধ করা আমাদের দায়িত্ব। যারাই এরূপ আচরণ করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকার বাধ্য হবে।'

আদালতকক্ষে বিএনপিপন্থি আইনজীবীদের বিশৃঙ্খলার ঘটনায় নিন্দা জানিয়ে আইনমন্ত্রী বলেন, 'অতীতেও আমরা দেখেছি, বিএনপিপন্থী আইনজীবী এবং বিএনপি-সমর্থক বহিরাগতরা তাদের বিরুদ্ধে আদালত কোনো আদেশ বা রায় দিলে তারা উশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে। বিএনপির এই কর্মকাণ্ডে পরিষ্কারভাবে প্রতীয়মান হয় যে, বিএনপির আইনের শাসনের প্রতি কোনো শ্রদ্ধাবোধ নেই। বাংলাদেশের সর্বোচ্চ সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর ওপর তাদের কোনো আনুগত্য নেই এবং বাংলাদেশের কোনো প্রতিষ্ঠান তাদের কাছে নিরাপদ নয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন জমা দেওয়ার নির্ধারিত দিন ছিল বৃহস্পতিবার। এদিন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় সদস্যের বেঞ্চে প্রতিবেদন জমা দিতে রাষ্ট্রপক্ষ সময় চেয়ে আবেদন করলে আদালত আগামী ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদনটি জমা এবং এ বিষয়ে শুনানির জন্য ১২ ডিসেম্বর দিন নির্ধারণ করেন।

এরই এক পর্যায়ে হইচই শুরু করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এতে বিব্রত হয়ে বিচারপতিরা এজলাস কক্ষ ত্যাগ করে খাস কামরায় চলে যান। এরপর আদালতে অবস্থান নিয়ে দফায় দফায় হট্টগোল করেন বিএনপিপন্থি আইজীবীরা। কিছু সময় বিরতির পর আবার শুনানিতে খালেদা জিয়ার আইনজীবীরা পরবর্তী শুনানির দিন আগামী ১২ ডিসেম্বরের পরিবর্তে ৮ ডিসেম্বর করার আবেদন জানান। কিন্তু তবে আপিল বেঞ্চ জানিয়ে দেন সেটি সম্ভব নয়।

বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের সময় আওয়ামী লীগপন্থি আইনজীবীরা সেখানে ছিলেন। ওই সময় বিএনপিপন্থি আইনজীবীরা আদালতকক্ষ থেকে কাউকে বের হতে বা ঢুকতে দিতে চাইছিলেন না। ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘বেইল ফর খালেদা জিয়া’- বলে তখন তারা স্লোগান দিতে থাকেন।

প্রজন্মনিউজ২৪/জাহিদ

এ সম্পর্কিত খবর

অবশেষে সুখবর, করোনার সংক্রমণ ঠেকাবে যক্ষ্মার টিকা!

ইসরাইলে ঢুকে হামলার বিষয়ে যা বলল হিজবুল্লাহ

ধীরগতিতে চলছে নোবিপ্রবিসাসের অফিস ভাঙচুরের তদন্ত

ফেনীর সোনাগাজীতে প্রায় ১২হাজার ইয়াবাসহ একজন গ্রেফতার

শফিউল বারীর মৃত্যুতে বিএনপি পরিবারে শোক

করোনা পরবর্তী বিশ্বের নিয়ন্ত্রণ হারাবে পাশ্চাত্য : জারিফ

সাত মামলায় দোষী সাব্যস্ত মালয়েশিয়ার সাবেক প্রধনমন্ত্রী নাজিব রাজাক

ফের ডিজিটাল স্ট্রাইক ভারতের, নিষিদ্ধের তালিকায় পাবজিসহ ৪৭ চীনা অ্যাপ!

বৃহস্পতিবার থেকে বিশ্বকাপ সুপার লিগের প্রথম আসর শুরু

দুর্বলতা কাটাতে গরুর চোখে-মুখে মরিচের গুঁড়া ছিটাচ্ছেন অসাধুরা!

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ