ফেসবুকে আনফ্রেন্ড করায় বোনকে গুলি করে হত্যা


দুই ভাই বোন। একে অপরের খুব ভালো বন্ধু। যেমন বাস্তবে তেমনটাই সামাজিক মাধ্যমেও। কিন্তু কিছুদিন আগে ভাইকে আনফ্রেন্ড করে দেন বোন। আর সেই অপরাধেই বোনকে গুলি করে হত্যা করেছেন তার ভাই।যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যে থ্যাঙ্কস গিভিংস ডে'র দিন অর্থাৎ ২৮ নভেম্বর ওই ঘটনা ঘটেছে। সন্তানকে নিয়ে বাবার বাড়ি এসেছিলেন আমান্ডা ওয়েন।

এসেই দেখা হয়ে যায় ভাই মোসে টনি ক্রোর সঙ্গে। সম্প্রতি মোসেকে ফেসবুকে আনফ্রেন্ড করেন আমান্ডা। দু’জনের দেখা হতেই শুরু হয়ে যায় ফেসবুকে আনফ্রেন্ড করা নিয়ে বাক বিতণ্ডা।এক সময় ঝগড়া চরম পর্যায়ে পৌঁছায়। সে সময় পকেট থেকে বন্দুক বের করে বোনকে গুলি করে দেন মোসে। সে সময় আমান্ডার কোলেই ছিল তার সন্তান। সন্তান কোলে নিয়েই মাটিতে পড়ে যান আমান্ডা।

হাসপাতালে নেয়া হলে চিকিত্সকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় মোসেকে গ্রেফতার করেছে পুলিশ।মোসের পরিবার এবং পরিচিত লোকজনের দাবি, ভুল করে চাপ লেগে গুলিবিদ্ধ হয়েছেন আমান্ডা। মোসে তার পরিবারকে খুবই ভালোবাসেন বলেও উল্লেখ করা হয়েছে। অপরদিকে পুলিশ জানিয়েছে, ফেসবুকে আনফ্রেন্ড করার জন্যই মোসে গুলি চালিয়েছিলেন বলে পরিবারেরই এক সদস্য জানিয়েছেন।

আদালতে তোলা হলে মোসে দাবি করেন, বন্দুক পরিষ্কার করতে গিয়ে ভুল করে গুলিতে চাপ লেগে গেছে। মোসেকে বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন