মতিঝিল আইডিয়ালের পরীক্ষার প্রশ্নে আবরার

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০১৯ ০৫:৪২:৪৩

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত শিক্ষার্থী আবরার ফাহাদকে নিয়ে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির বার্ষিক পরীক্ষায় প্রশ্নপত্র প্রণয়ন করা হয়েছে। ইংরেজি পরীক্ষায় আবারারের ওপর একটি প্যাসেজ এসেছে।

প্যাসেজে বলা হয়েছে, ১৯৯৯ সালে কুষ্টিয়ার রায়ডাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন আবরার ফাহাদ। তার বাবার নাম বরকতুল্লাহ এবং মাতা রোকেয়া খাতুন। তার ছোট ভাই আবরার ফাইয়াজ। তিনি বাবার-মায়ের প্রতি কর্তব্যপরায়ণ ছিলেন। ছাত্র হিসেবেও ছিলেন খুব মেধাবী এবং বুদ্ধিমান। তিনি এসএসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছেন।

নিজের স্বপ্ন পূরণের জন্য বুয়েটে ভর্তি হন আবরার। তিনি বিশ্ববিদ্যালয়টির শেরেবাংলা হলে থাকতেন। ২০১৯ সালের ৭ অক্টোবর তিনি অপ্রত্যাশিতভাবে হত্যাকাণ্ডের শিকার হন। শৈশব থেকেই আবরার ফাহাদ নম্র-ভদ্র ও ধর্মীয় জীবনযাপন করতেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন শাখা ছাত্রলীগের একদল নেতাকর্মী। পরে শিক্ষার্থীদের দাবির মুখে ১১ অক্টোবর বুয়েট ক্যাম্পাসে সাংগঠনিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ ঘোষণা করেন উপাচার্য সাইফুল ইসলাম। এ ঘটনায় বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের দায়ে আরও ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদ বহিষ্কার করা হয়েছে।

প্রজন্মনিউজ২৪/ মামুন

এ সম্পর্কিত খবর

বিএনপি লুটপাটের জন্যই নির্বাচন ও রাজনীতিতে জনগণের কাছে প্রত্যাখ্যাত: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

এমপি পাপুলের  সম্পদের অনুসন্ধান শুরু করেছে সিআইডি

যে কারণে হলিউডের ৩ লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দেন ঐশ্বরিয়া  

করোনায় ২৪ ঘণ্টায় নতুন সনাক্ত ৩২০১, মৃত্যু ৪৪

করোনায় গোলাপগঞ্জের আরেকটি প্রান গেল

সীমান্ত হত্যা বন্ধে সরকারের কোন পদক্ষেপ নেই: রিজভী

করোনাভাইরাসে মারা গেলেন আরও ২৯ জন, নতুন সনাক্ত ৩২৮৮

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার মৃত্যু

কোরবানির ঈদে গরু বিক্রি করতে না পারলে খামারিদের সর্বনাশ

করোনা পজিটিভ শুনেও তাপস আমাকে জড়িয়ে ধরলো : মুন্নী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ