ছুরিকাঘাতে সাবেক প্রেসিডেন্টের ছেলে হত্যা


জার্মানির সাবেক প্রেসিডেন্ট রিশার্ড ফন ভাইৎসেকারের ছেলে ফ্রিটজ ফন ভাইৎসেকার ছুরিকাঘাতে নিহত হয়েছেন। মঙ্গলবার বার্লিনের একটি হাসপাতালে ভাষণ দেওয়ার সময় ছুরিকাঘাতে আহত হন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

পেশায় চিকিৎসা বিজ্ঞানী ফন ভাইৎসেকার ২০০৫ সালে বার্লিনের শ্লসপার্ক ক্লিনিক প্রধানের পদে যোগ দেওয়ার আগে ফ্রাইবুর্গ, বোস্টন ও জুরিখে কাজ করেন।তিনি জার্মানির প্রয়াত রাষ্ট্রপতি রিশার্ড ফন ভাইৎসেকারের চার সন্তানের একজন। ১৯৮৪ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত জার্মান প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন রিশার্ড। ২০১৫ সালে মারা যান তিনি।

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, পশ্চিম বার্লিনের চার্লটেনবুর্গে শ্লসপার্ক হাসপাতালে চিকিৎসা বিষয়ে ভাষণ দেওয়ার সময় ফন ভাইৎসেকারকে (৫৯) এক ব্যক্তি ছুরিকাঘাত করেন। উপস্থিত মানুষে সহায়তায় হামলাকারীকে আটক করা হয়েছে।হামলাকারীকে থামানোর চেষ্টা করতে গিয়ে দর্শকদের একজন গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ওই ব্যক্তিকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

শ্লসপার্ক হাসপাতাল কর্তৃপক্ষ নিয়মিত এ ধরনের বক্তৃতার আয়োজন করে এবং সবার জন্য তা উন্মুক্ত।কর্তৃপক্ষ জানিয়েছে, হত্যার তদন্ত শুরু হয়েছে। তদন্তকারীরা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন এমন শ্রোতা ছাড়াও হাসপাতাল কর্মচারীদেরও বক্তব্য নিয়েছেন।

জার্মানির ফ্রি ডেমোক্র্যাটিক পার্টির নেতা ক্রিস্টিয়ান লিন্ডার বলেছেন, ফ্রিটজ ফন ভাইৎসেকারের মৃত্যুতে তিনি ‘স্তব্ধ’ হয়ে পড়েছিলেন।

প্রজন্মনিউজ২৪/জাহিদ