কসাইসহ ৩ জনের যাবজ্জীবন


কিশোরগঞ্জের কুলিয়ারচরের হত্যা মামলার সাক্ষীর পা কেটে ফেলার দায়ে এক কসাইসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড এবং অপর দুইজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়েছে।এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য অপর দুই আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়।

আজ রোববার দুপুরে কিশোরগঞ্জের ১নং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আবদুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন কুলিয়ারচর উপজেলার ভাটিজগৎচর গ্রামের কসাই তাজুল ইসলাম, গোলাপ মিয়া ও বিল্লাল মিয়া।এছাড়া একই গ্রামের আবু কালামকে তিন বছরের কারাদণ্ডসহ পাঁচ হাজার টাকা জরিমানা এবং শামছু মিয়াকে এক বছরের কারাদণ্ডসহ পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ভাটিজগৎচর গ্রামে ২০০৫ সালের ১২ ডিসেম্বর সকালে হাছেন আলী প্রধান ওরফে হাছু হত্যা মামলার ১নং সাক্ষী মনির উদ্দিনকে জাফরাবাদ মোড়ের একটি চায়ের দোকান থেকে জোর করে ধরে নিয়ে যায় আসামিরা। পরে একটি চাতাল কলে নিয়ে গাছের সঙ্গে হাত-পা বেঁধে কুড়াল দিয়ে কুপিয়ে তার ডান পা কেটে ফেলে দেয় আসামিরা।

ঘটনার দুই মাস পর ২০০৬ সালের ১০ ফেব্রুয়ারি আহত মনির উদ্দিনের বড় ভাই মো. সিরাজ মিয়া বাদী হয়ে আটজনের নামে কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত রোববার এই রায় ঘোষণা করেন।
প্রজন্মনিউজ২৪/জাহিদ