খাগড়াছড়িতে বহুরূপী দুই প্রতারক আটক


খাগড়াছড়ি জেলা প্রতিনিধি: খাগড়াছড়িতে বহুরুপী দুই প্রতারককে আটক করেছে জনতা। আটক দুই জনের মধ্যে মনোয়ার হোসেন (৩৫) নামের প্রতারক নিজেকে কখনো গোয়েন্দা অফিসার,আবার কখনো ম্যাজিস্ট্রেট, ভূমি অফিসার, ডিসি অফিসের চাকরীজীবিসহ অসংখ্য পরিচয়ে জানান দিতেন। এতসব পরিচয়ের মাঝে কিন্তু তিনি কিছুই নয়। তার পেশা প্রতারণা।

আটক মনোয়ারের বাড়ী লক্ষ্মীপুর জেলা ও তারসহযোগি কাজলি মহাজনের বাড়ী খাগড়াছড়ি জেলা সদরের আনন্দনগর এলাকায়। প্রতারক এ যুবক সাধারণ মানুষকে নানা কৌশলের মাধ্যমে চাকরী দেওয়ার নামে খাগড়াছড়ির বিভিন্ন এলাকা থেকে মানুষের কাছ থেকে প্রায় ১১ লক্ষ টাকা হাতিয়ে নেয় বলে জানান স্থানীয়রা। অবশেষে তাকে কৌশলে ভুক্তভোগী ও স্থানীয় জনতা সোমবার দুপুরে হাতে ধরে আটক করে খাগড়াছড়ি পৌরসভায় নিয়ে আসে।

এ সময় প্রতারক মনোয়ারের ভাষ্যমতে তার কাজে সহযোগিতায় ও অর্থ ভাগিদার কাজলি মহাজনকে আটকে করে জনতা প্রথমে খাগড়াছড়ি পৌরসভা নিয়ে যায়। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম বলেন, প্রতারকরা বিভিন্ন পন্থা অবলম্বন করে খাগড়াছড়ি থেকে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পেয়েছি। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। প্রশাসনিক ভাবে পুলিশ ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি জানান।

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ দুই প্রতারককে আটকের বিষয়টি নিশ্চিত করে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। এ বিষয়ে অভিযোগকারী নুর বলেন, প্রতারক চাকরী দেওয়ার নামে নানা ভাবে ছল-চাতুরী করে মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। এ কাজে তাকে সহযোগিতা করেছে আটক সহযোগি কাজলি মহাজন। তাই তাদের শাস্তির দাবী জানান তিনি।

প্রজন্মনিউজ২৪/মামুন/রুবেল