ডিআইজি প্রিজন বজলুর রশীদ গ্রেফতার


অবৈধভাবে তিন কোটি ৮ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে কারা অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশীদকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার দুপুরে দুর্নীতি দমন কমিশনের পরিচালক মো. ইউসুফের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম তাকে গ্রেফতার করে। টিমের অন্য সদস্যরা হলেন উপ-পরিচালক মো. নাসির উদ্দিন ও সালাউদ্দিন আহমেদ।

এর আগে, অবৈধভাবে উপার্জিত অর্থ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানোর অভিযোগে রবিবার বেলা ১১টা থেকে বজলুর রশীদ ও তার স্ত্রী রাজ্জাকুন নাহারকে জিজ্ঞাসাবাদ শুরু করে দুদক। এ সময় তার অবৈধ সম্পদ অর্জনের বিষয়টি দুদকের নজরে আসে।

দুদকের অভিযোগপত্রে বলা হয়, ঘুষের টাকা লেনদেন করতে বজলুর রশীদ নিজের ঠিকানা গোপন করে স্ত্রীর নামে মোবাইল ফোনের সিম কেনেন। সরাসরি টাকা না পাঠিয়ে ঘুষ চ্যানেলের মাধ্যমে তিনি টাকার আদান-প্রদান করতেন।

দুদক সচিব মুহাম্মদ দিলওয়ার বখত সাংবাদিকদের বজলুর রশীদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তার বিরুদ্ধে দুদক আইন-২০০৪’র ২৭ (১) ধারা অনুযায়ী মামলা হয়েছে এবং তাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বজলুর রশীদের বিরুদ্ধে অনুসন্ধান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রজন্মনিউজ২৪/নাবিল