ঢাবিতে ভর্তির আবেদন ৫ আগস্ট, থাকছে লিখিত পরীক্ষা

প্রকাশিত: ২৭ জুলাই, ২০১৯ ১১:২৩:৩২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন ও পরীক্ষার চূড়ান্ত তারিখ ঘোষণা করা হয়েছে। ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৫ আগস্ট (সোমবার)। অনলাইনে এ আবেদন ওইদিন বিকেল ৪টা থেকে শুরু হবে। চলবে ২৭ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

এবার ভর্তি পরীক্ষায় ৭৫ নম্বরের এমসিকিউয়ের সাথে ৪৫ নম্বরের লিখিত পরীক্ষাও দিতে হবে ভর্তিচ্ছুদের।

আজ বুধবার বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিষয়ক সাধারণ কমিটির সভায় এ চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর (শুক্রবার), ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর (শনিবার), ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ সেপ্টেম্বর (শুক্রবার), ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ সেপ্টেম্বর (শুক্রবার), ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৪ সেপ্টেম্বর (শনিবার) এবং ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (অংকন) ২৮ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে।

সভায় ভর্তি পরীক্ষায় ৭৫ নম্বরের এমসিকিউ এবং ৪৫ নম্বরের লিখিত পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এমসিকিউ পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় নির্ধারণ করা হয়েছে।

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এ সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত খবর

ব্রাহ্মণবাড়িয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৫০

করোনার মতো প্রাণী থেকে মানবদেহে আসা রোগ বাড়ার আশঙ্কা

জাপানে বন্যা-ভূমিধসে ৫৩জনের মৃত্যু

সুন্দরগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা করোনা মুক্ত হলেন

বিভিন্ন অভিযোগে রিজেন্ট হাসপাতালের মালিকসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

দেশে বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা ঝড়ো হওয়ার সম্ভাবনা

মালয়েশিয়ায় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ক্রেস্টের এমডি রিমান্ডে, স্ত্রী কারাগারে

করোনাভাইরাসে দেশে প্রথম সিভিল সার্জনের মৃত্যু

মহাকাশ যুদ্ধের প্রস্তুতি, উপগ্রহ-ধ্বংসে সক্ষম মিসাইল রাশিয়ার হাতে!

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ