আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইইই বিভাগের একাডেমিক কার্যক্রম

প্রকাশিত: ১১ মে, ২০১৯ ০৫:৩৬:৫৫ || পরিবর্তিত: ১১ মে, ২০১৯ ০৫:৩৬:৫৫

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইইই বিভাগের একাডেমিক কার্যক্রম

আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের অধীনস্থ ইইই ডিপার্টমেন্টের সকল ধরনের একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ শনিবার ডিপার্টমেন্ট শিক্ষকদের এক জরুরি বৈঠকের পর শিক্ষকদের ক্লাস বর্জনের এ সিদ্ধান্ত নোটিশের মাধ্যমে জানানো হয়। উক্ত নোটিশে একাডেমিক কার্যক্রম বন্ধের জন্য বেশকিছু কারণ উল্লেখ করা হয়।

সভায় ক্লাস বর্জন ও একাডেমিক কার্যক্রম বন্ধের জন্য ছাত্রলীগের একাংশ কর্তৃক নিজ বিভাগীয় শিক্ষকদের ক্যাম্পাসে আসতে বাধা, হুমকি এবং ভূঁয়া নিউজ পোর্টালে শিক্ষকদের বিরুদ্ধে মিথ্যা কূৎসা রটানোর বিষয়টি উল্লেখ করা হয়।


এ ছাড়াও ছাত্রলীগের একাংশ কিছু বিষয়ে অকৃতকার্য হওয়ায় শিক্ষকদের রুমের জানালার কাঁচ, নামফলকসহ ডিপার্টমেন্টর আসবাবপত্র ভাংচুর। শিক্ষককে রুমে গিয়ে হেনস্থার ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচার ও ডিপার্টমেন্ট চেয়ারম্যানের সাথে অসদাচরণ ও পরীক্ষার হলে নকলসহ যাবতীয় অনিয়মের চাপ, স্টাফ ও অস্থায়ী শিক্ষকদের ডিপার্টমেন্টে না আসার হুমকি প্রদান করার বিষয়কে নোটিশে উল্লেখ করা হয়।

এছাড়া উক্ত ডিপার্টমেন্টের অষ্টম সেমিস্টারের আবাসিক ছাত্রকে একই ডিপার্টমেন্টের ছাত্রলীগ নামধারী জুনিয়র ছাত্র কর্তৃক মারধর করে হাসপাতালে ভর্তির ব্যাপারে উত্তাল ছিলো ইইই বিভাগের পরিবেশ। এই ঘটনার দুষ্কৃতিকারীরা হলো উক্ত বিভাগের মহিউদ্দিন চৌধুরী শান্ত, আজহার তুষার ও রবিন।

উক্ত ডিপার্টমেন্টের শিক্ষকরা নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত সকল ধরনের একাডেমিক কার্যক্রম থেকে নিজেদের বিরত রাখতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন।

জানা যায়, ইদানিংকালের উদ্ভুত পরিস্থিতিতে বারবার অবহিতকরণের পরেও যথাযথ সহযোগিতা না পাওয়ায় ইইই ডিপার্টমেন্টের চেয়ারম্যান পদত্যাগে আগ্রহী বলেও জানা যায়।

সম্প্রতি ডিপার্টমেন্ট ভাংচুরসহ যাবতীয় অনিয়মের পেছনে কর্মীদের নিয়মিত ইন্ধন দিয়ে যাচ্ছেন ছাত্রলীগ নেতা মিফতাউল হাসান আনাস, আব্দুল জাবের নাঈম, আরমান হোসাইন রনি এবং উচ্ছৃঙ্খল ছাত্রদের নিয়মিত সংগঠিত করে যাচ্ছেন অষ্টম সেমিস্টারের ছাত্র আবু সাজেদ রকি। এ বিষয়ে বারবার অবহিত করা হলেও নীরবতা পালন করে আসছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ