রাজধানীর আগারগাঁওয়ে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১


রাজধানীর আগারগাঁওয়ে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে আশরাফ আলী (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। র‌্যাবের দাবি নিহত আশরাফ মাদক ব্যবসায়ী।

মঙ্গলবার দিবাগত রাত সোয়া দুইটার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব জানায়, রাজধানীর আগারগাঁও এলাকায় র‌্যাবের চেক পোস্ট চলাকালে অস্ত্রধারী মাদক ব্যবসায়ীর সাথে গুলিবিনিময়কালে একজন নিহত হয়। এ সময় ৪৯৭ বোতল ফেন্সিডিল, প্রাইভেট কার ও গুলিসহ ১টি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-৩) পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী চ্যানেল আই অনলাইনকে জানান: চুয়াডাঙ্গার দর্শনা থেকে ফেন্সিডিলের চালান আসছে- এমন খবরে আগারগাঁও ও মানিক মিয়া অ্যাভিনিউ এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায় র‌্যাব। এ সময় আগারগাঁও এলাকার চেকপোস্টের কাছাকাছি একটি প্রাইভেটকার এলে র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামাতে বলেন। সেসময় গাড়ি না থামিয়ে ভেতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

‘‘আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়লে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার আইল্যান্ডে উঠে যায়। পরে চালক পালিয়ে গেলে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে গাড়ি থেকে উদ্ধার করা হয়। পরে তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’’

ওই প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে গুলিসহ বিদেশি একটি পিস্তল ও ৪৯৭ বোতল ফেন্সিডিল উদ্ধার করে র‌্যাব। গাড়িতে পাওয়া একটি পরিচয়পত্র থেকে নিহতের পরিচয় সনাক্ত করা হয়।

‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনায় র‌্যাবের এক সদস্যও আহত হয়েছেন।