বইপ্রেমিদের জন্য ২ দিন বাড়ানো হল বইমেলা

প্রকাশিত: ০১ মার্চ, ২০১৯ ১১:০০:০২

বইপ্রেমিদের জন্য ২ দিন বাড়ানো হল বইমেলা

লেখক ও প্রকাশকদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এই সময় বাড়ানো হয়েছে। অমর একুশে বইমেলার সময় দুইদিন বাড়ানো হয়েছে। ফলে আগামী ২ মার্চ শনিবার পর্যন্ত মেলা চলবে। বইমেলার সময় বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসান।

মাসব্যাপী চলা প্রাণের এই মেলা বৃহস্পতিবার শেষ হওয়ার কথা ছিল। গত ১ ফেব্রুয়ারি মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতি বছরের ন্যায় এবারও মেলার আয়োজন করা হয় বাংলা একাডেমি প্রাঙ্গণে ও পার্শ্ববর্তী সোহরাওয়ার্দী উদ্যানে। এবারের বইমেলায় অংশ নেয় ৫২৩টি প্রতিষ্ঠান। ১৮০টি লিটলম্যাগকে স্টল বরাদ্দ দেয়া হয়েছে। এবার বাংলা একাডেমি প্রাঙ্গণে ১০৪টি প্রতিষ্ঠানকে ১৫০টি এবং সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৩৯৫টি প্রতিষ্ঠানকে ৬২০টি ইউনিটসহ মোট ৪৯৯টি প্রতিষ্ঠানকে ৭৭০টি ইউনিট বরাদ্দ দেয়া হয়।

এ ছাড়া বাংলা একাডেমিসহ ২৪টি প্রকাশনা প্রতিষ্ঠানকে ২৪টি প্যাভিলিয়ন বরাদ্দ দেয়া হয়। লিটল ম্যাগাজিন চত্বরে ১৮০টি লিটলম্যাগকে ১৫৫টি স্টল বরাদ্দ দেয়া হয়। ২৫টি স্টলে দুটি করে লিটল ম্যাগাজিনকে স্থান দেয়া হয়েছে। এ ছাড়া স্টল পেয়েছে অন্য ১৩০টি প্রতিষ্ঠানও। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য মেলা উন্মুক্ত থাকে। অবশ্য ছুটির দিনগুলোতে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে।

প্রজন্মনিউজ২৪/আব্দুল কাইয়ুম

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ