সকলকে নিবির পর্যবেক্ষণ করা হবে

বইমেলাকে ঘিরে চলবে কঠোর নিরাপত্তা

প্রকাশিত: ৩১ জানুয়ারী, ২০১৯ ০৪:১২:৩১

নিবিড় পর্যবেক্ষণের মধ্য দিয়ে মেলায় আগত দর্শনার্থী, লেখক ও প্রকাশকদের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এছাড়া অমর একুশে বইমেলাকে ঘিরে প্রতিবারের মতো এবারও নিশ্ছিদ্র নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার রাজধানীর বাংলা একাডেমী ও সোহরাওয়ার্দী উদ্যানের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, আগামীকাল থেকে মাসব্যাপী অমর একুশে বইমেলা শুরু হচ্ছে। আর এ কারণে টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত প্রতিটা ইঞ্চি সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। এগুলো মেলায় স্থাপিত কন্ট্রোলরুম থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। তিনি বলেন, বাংলা একাডেমীতে দুটি প্রবেশ পথ ও একটি বেরোনোর পথ এবং সোহরাওয়ার্দী উদ্যানে তিনটি প্রবেশ পথ ও তিনটি বেরোনোর পথ থাকবে। প্রতিটি প্রবেশপথেই আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের মাধ্যমে তল্লাশি করে সবাইকে প্রবেশ করতে দেয়া হবে।

ইভটিজিংসহ যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে নারী ও পুরুষের জন্য আলাদা প্রবেশ পথ থাকবে। ছিনতাই-পকেটমার রোধে পুলিশের ফুট প্যাট্রল ও মোবাইল প্যাট্রল টিম কাজ করবে। এ ছাড়া সবসময় সাদা পোশাকে পর্যাপ্ত গোয়েন্দা পুলিশ তৎপর থাকবে। তিনি আরও বলেন, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সোয়াত ও বোম্ব ডিসপোজাল ইউনিট প্রস্তুত থাকবে। ওয়াচ টাওয়ারের মাধ্যমে পুরো এলাকায় নজরদারি থাকবে।

প্রজন্মনিউজ২৪/আব্দুল কাইয়ুম

এ সম্পর্কিত খবর

কাকে বিয়ে করছেন এবং কবে, সাফ জবাব তাহসানের

ধীরগতিতে চলছে নোবিপ্রবিসাসের অফিস ভাঙচুরের তদন্ত

ফের ডিজিটাল স্ট্রাইক ভারতের, নিষিদ্ধের তালিকায় পাবজিসহ ৪৭ চীনা অ্যাপ!

গুজব ছড়ালে কঠোর শাস্তি শিক্ষা মন্ত্রণালয়

আরেক দফা বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি

বেরোবি নব প্রজন্ম শিক্ষক পরিষদের বিবৃতি ক্যাম্পাস সাংবাদিকতায় হুমকি: ঢাকসাস

নোবিপ্রবি প্রশাসনের ৫৭ ধারা ও শিক্ষক-শিক্ষার্থীদের প্রতিক্রিয়া

চামড়ার দাম ঢাকায় ৩৫-৪০, ঢাকার বাইরে ২৮-৩২ টাকা কোরবানির পশুর চামড়া

 সিলেটে জানমালের নিরাপত্তার দাবিতে  মানববন্ধন

ঈদুল আজহায় ইত্যাদির বিশেষ সংকলিত পর্ব প্রচার হবে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ