“একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচন”

মৌলভীবাজারে গণসংযোগে আওয়ামী লীগ,মাঠে নেই বিএনপি

প্রকাশিত: ০৯ অক্টোবর, ২০১৮ ০৭:৩০:২২ || পরিবর্তিত: ০৯ অক্টোবর, ২০১৮ ০৭:৩০:২২

মৌলভীবাজারে গণসংযোগে আওয়ামী লীগ,মাঠে নেই বিএনপি

সাইফুল্লাহ হাসান,মৌলভীবাজার : আগামী একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশের ন্যায় মৌলভীবাজারে নির্বাচনী গণসংযোগে আওয়ামীলীগে উৎসবমূখর পরিবেশ থাকলেও এখনো সিদ্ধান্তহীনতায় ভুগছে স্থানীয় বিএনপি। তারা বলছেন, কেন্দ্র থেকে এখনো কোনো সিদ্ধান্ত না আসার কারণে গণসংযোগে নামতে পারছেন না।

গত ৬ই অক্টোবর দেশব্যাপী বর্তমান সরকার দলীয় রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনের গণসংযোগের ডাক দিলে এ কর্মসূচিতে ঝাপিয়ে পড়ে কর্মসূচি বাস্তবায়ন করেছে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ। গণসংযোগে আওয়ামীলীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়।

নির্বাচনের আগ মুহূর্তে সঠিক সময়ে আওয়ামী লীগ নির্বাচনী কর্মসূচিতে মাঠে থাকলেও নেই বিএনপি। এরকম কর্মসূচীতে বিএনপি মাঠে না থাকায় জাতীয় নির্বাচনে এর প্রভাব পড়বে বলে বলছেন তৃণমূলের নেতাকর্মীরা। আদৌ কি নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করবে? কেন নয়, কেন নেই গণমানুষের ধারে কাছে এরকম মন্তব্য করেন বিএনপির তৃনমূল কয়েকজন নেতা কর্মী।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির কয়েকজন তৃনমূল নেতা হতাশ হয়ে জানান, বিগত দিনগুলোতে সরকার পতনের আন্দোলনে বিশ দল নিয়ে যে রকম মাঠে-ঘাঠে ছিলো বিএনপি এখন আর সে রকম নেই। বেগম জিয়া কারারুদ্ধ হওয়ার পর থেকে দলের কেন্দ্রীয় নেতারা শুধুই আন্দোলনের ডাক দিলেও আন্দোলন আর বাস্তবায়ন হয় না।

এদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ জানান, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন উপজেলা,ইউনিয়নে আমাদের গনসংযোগ অব্যাহত থাকবে।

অন্যদিকে জেলা বিএনপির সাধারন সম্পাদক মিজানুর রহমান মিজান জানান ,আনুষ্ঠানিক ভাবে আমাদের এখনো নির্বাচনের ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়া হয় নাই। নিরপেক্ষ নির্বাচন এবং নেত্রীর মুক্তির দাবিতে আন্দোলন চালিয়ে যেতে বলা হয়েছে। আওয়ামীলীগ আগামী নির্বাচন একতরফা করার পায়তারা চালাচ্ছে। এজন্য অগ্রীম নির্বাচনী প্রচার ও গণসংযোগ করতেছে।

প্রজন্মনিউজ২৪/এম বিল্লাহ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ