ঢাবিতে মিছিলে ‘ছাত্রলীগের হামলা’শিক্ষকরা লাঞ্ছিত

প্রকাশিত: ১৫ জুলাই, ২০১৮ ০৪:০১:৫৯

ঢাবিতে মিছিলে ‘ছাত্রলীগের হামলা’শিক্ষকরা লাঞ্ছিত

কোটা সংস্কারের আন্দোলকে গ্রেপ্তাকৃতদের মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র-শিক্ষকদের মিছিলে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালিয়ে পণ্ড করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার দুপুরের পর শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীদের এক মানববন্ধন শেষে একটি মিছিল বঙ্গবন্ধু টাওয়ারের সামনে এলে ছাত্রলীগের নেতাকর্মীরা সামনে এসে ঘিরে দাঁড়ায় এবং আন্দোলনকারীদের মারধর শুরু করে।মিছিলের সামনের দিকে থাকা আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানজীম উদ্দিন খানসহ শিক্ষকদের গায়ে হাত দিয়ে ধাক্কা দেয় তারা।

পরে শিক্ষকরা একপাশে গিয়ে দাঁড়ালে শিক্ষার্থীরা তাদের ঘিরে দাঁড়িয়ে মানবপ্রাচীর তৈরি করে। এসময় ছাত্রীরা হামলা থেকে বাঁচতে বঙ্গবন্ধু টাওয়ারসহ আশেপাশের শিক্ষকদের আবাসিক এলাকায় আশ্রয় নেয়। সাংবাদিকরা শিক্ষকদের সাথে কথা বলতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা আরেকদফা তাদের দিকে তেড়ে আসে। তবে সাংবাদিকরা ছাত্রলীগ নেতাদের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করে। এরপর ছাত্রলীগ নেতাকর্মীরা ছড়িয়ে ছিটিয়ে পড়ে। আন্দোলনকারী শিক্ষার্থীরাও অনেকেই স্থান ত্যাগ করেন।

এসময় কর্মসূচিতে উপস্থিত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রাব্বানীকে ফোন করে শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপত্তা চাইলেও প্রক্টর তার অনুরোধে সাড়া না দিয়ে উলটো ‘পরিস্থিতির জন্য শিক্ষকদেরই দায়ী করেন’ বলে তিনি জানান।

বেলা পৌনে একটার দিকে প্রক্টরিয়াল টিমের একটি গাড়ি শহীদ মিনারে আসে। এরপর ১টায় সহকারী প্রক্টর কামরুল আহসান ও সোহেল রানা আসেন। তারা সবাইকে জায়গা ছাড়তে বলেন; কিছুক্ষণ পর শিক্ষক ও শিক্ষার্থীরা সেখান থেকে চলে যান।

পরে প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, “আমরা সেখানে প্রক্টরিয়াল টিমকে পাঠিয়েছিলাম। দুই পক্ষের সাথেই তারা কথা বলেছে। তবে তারা কেউই তেমন সহায়তা করেনি। এই ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী যারাই জড়িত ছিল, আমরা বিশ্ববিদ্যালয় বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

এ সম্পর্কিত খবর

বুয়েটে ছাত্ররাজনীতি কি যৌক্তিক?

ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবি সেকালে না উঠলেও একালে উঠছে কেন?

কোচিং ছাড়াই যেভাবে ঢাবিতে চান্স পেলো চাঁদনীর

প্রধানমন্ত্রী মোদির বাড়ি ঘেরাও কে কেন্দ্র করে উত্তপ্ত দিল্লি

পোষাক শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে ৫ দলীয় বাম জোটের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

সাবেক প্রক্টরের তদন্তসহ নতুন ৬ দাবি জবি শিক্ষার্থীদের

পিতাকে মারধরের মামলায় জামিনে ছেলেরা, ফের জীবননাশের হুমকি

ঢাবিতে রমজানের আলোচনায় ছাত্রলীগের হামলা,আহত ৭

শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে খুবিতে মানববন্ধন

শেখ হাসিনার শাসনামলে নারীরা সবচেয়ে বেশি লাঞ্ছিত: রিজভী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ