ববির এনডিএম বিলুপ্ত ঘোষণা

প্রকাশিত: ১৪ মার্চ, ২০১৭ ০৫:৫৮:৩৮

আলোচিত ব্যবসায়ী মুসা বিন শমসের ছেলে ববি হাজ্জাজের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে তার নতুন দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) বিলুপ্ত ঘোষণা করেছে দলটির নেতারা।

মঙ্গলবার রাজধানীর পল্টনে দলের অস্থায়ী কার্যালয়ে এক যৌথসভায় এ সিদ্ধান্তের কথা জানিয়ে এনডিএমের আনুষ্ঠানিক বিলুপ্তি ঘোষণা করেন মহাসচিব এটিএম গোলাম মাওলা চৌধুরী।

এর আগে এনডিএম থেকে চাঁদাবাজি ও গঠনতন্ত্রবিরোধী কার্যক্রমের কারণে ববি হাজ্জাজকে চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কার করা হয়।

এনডিএমের ভারপ্রাপ্ত সভাপতি আবু সৈয়দের সভাপতিত্বে যৌথসভায় দলটির কার্যনির্বাহী কমিটি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

দলটির মহাসচিবের দায়িত্ব পালনকারী এটিএম গোলাম মাওলা চৌধুরী অভিযোগ করেন, জাতীয় পার্টি ছেড়ে আমরা চেয়েছিলাম দেশের তৃণমূল পর্যায়ের বিভিন্ন পেশার লোকজন নিয়ে আমরা নতুন দল গঠনের মধ্যদিয়ে মানুষে কথা বলব। দলের নেতাকর্মীরা গণতন্ত্রের চর্চা করবে, গণমানুষকে গণতন্ত্রের কথা বলবে। কিন্তু শুরুতেই ববি হাজ্জাজ সে লক্ষ্য থেকে সরে এসে দলকে কুক্ষিগত করার মধ্যদিয়ে অগণতান্ত্রিক আচরণ করতে থাকে। যা নেতাকর্মী কেউ মেনে নিতে পারেনি। এনডিএম আত্মপ্রকাশের পর থেকে স্বৈরাচারী কায়দায় টাকার বিনিময়ে অযোগ্যদের পদ দেওয়া শুরু করলে নেতাকর্মীরা তাকে গণতান্ত্রিকভাবে দল থেকে বহিষ্কার করে। কিন্তু বহিষ্কারের পরও তিনি এনডিএমের ব্যানারে চাঁদাবাজি করছেন। এ কারণে জনমনে বিভ্রান্তি দূর করতে আমরা এনডিএম বিলুপ্ত করেছি।

নতুন দল গঠন করছেন কিনা, জানতে চাইলে গোলাম মাওলা চৌধুরী জানান, আমরা রাজনীতির মানুষ, গণমানুষের জন্যই রাজনীতি করি। মানুষের জন্য আজীবন লড়াই করছি, যে কারণে বাড়ি-গাড়ি কোনো কিছুর প্রতি লোভ-লালসা নেই।

‘অভিজ্ঞ প্রবীণ-নবীন ও ক্লিন ইমেজের লোকজন নিয়ে অচিরেই একটি রাজনৈতিক দল ঘোষণা ‍করব’ বলেও জানান এ রাজনীতিক।

জানা গেছে, এনডিএম আনুষ্ঠানিকভাবে বিলুপ্ত ঘোষণা করা হলেও একই ব্যানারে ববি হাজ্জাজের নেতৃত্বে আরেকটি গ্রুপ সাংগঠনিক তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

জাতীয় পার্টি ছেড়ে ববি হাজ্জাজ ও এটিএম গোলাম মাওলা চৌধুরী গত ১১ জানুয়ারি এনডিএম নামে নতুন দল গঠন করেন। ববি হাজ্জাজ এরশাদের উপদেষ্টা আর মাওলা চৌধুরী ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ