হকারমুক্ত গুলিস্তান স্বাভাবিক যান চলাচল

প্রকাশিত: ১৫ জানুয়ারী, ২০১৭ ০৪:৩১:২৫ || পরিবর্তিত: ১৫ জানুয়ারী, ২০১৭ ০৪:৩১:২৫

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আজ রোববার গুলিস্তান ও আশপাশের এলাকার রাস্তায় বসতে পারেননি কোনো হকার। ফলে এসব এলাকায় প্রতিদিনের মতো যানজট দেখা যায়নি। স্বাভাবিক ছিল মানুষের চলাচলও। তবে যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় এসব এলাকায় সকাল থেকেই অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
 

গত বুধবার দুপুরে নগর ভবনে হকার নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে মেয়র সাঈদ খোকন ঘোষণা দেন, নগরবাসীর যাতায়াত নির্বিঘ্ন করতে আগামী রোববার থেকে সাপ্তাহিক কর্মদিবসে গুলিস্তান ও আশপাশের এলাকায় হকাররা ফুটপাত ও সড়কে তাঁদের পণ্য নিয়ে বসতে পারবেন না। তবে কর্মদিবসে সন্ধ্যা সাড়ে ৬টার পর হকাররা বসতে পারবেন।



মেয়রের এ সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে নামেন হকাররা। গতকাল শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে এ সিদ্ধান্তের প্রতিবাদে নগর ভবন ঘেরাওয়ের ঘোষণাও দেন তাঁরা। সে কারণে আজ হকাররা ফুটপাতে বা রাস্তায় বসার চেষ্টা করেন কি না, সে বিষয়ে সচেতন ছিল পুলিশ। 

এদিকে সিটি করপোরেশনের এ উদ্যোগে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা জানিয়ে স্থানীয় হকারদের দাবি, তাঁদের জন্য নির্দিষ্ট নীতিমালা করতে হবে, যাতে তাঁদের জীবন ও জীবিকা ক্ষতিগ্রস্ত না হয়। কোনো চাঁদাবাজকে নয়, বরং তাঁরা সরকারকে রাজস্ব দিতে আগ্রহী বলেও জানান হকাররা। 

প্রজন্মনিউজ২৪/কেএমএল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ