এমসিটিবি’র বরিশাল বিভাগীয় শাখার যাত্রা শুরু


বাংলাদেশের পর্যটন শিল্পকে বিকাশের লক্ষে বিশেষ করে দক্ষিনাঞ্চলের বৈচিত্রপূর্ন ও দর্শনীয় স্থানগুলোর গুরুত্ব দেশ বিদেশের পর্যটকদের মাঝে তুলে ধরতে রোববার যাত্রা শুরু হল মিডিয়া কাউন্সিল ফর বাংলাদেশ ট্যুরিজম(এমসিটিবি) এর বরিশাল বিভাগীয় শাখা। আঞ্চলিক দৈনিক আজকের পরিবর্তনের প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদকে আহ্বায়ক ও দৈনিক আলোকিত বাংলাদেশের বরিশাল ব্যুরো চীফ খান রফিককে সদস্য সচিব করে ১৯ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ৭১ টিভির পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা ও সাধারণ সম্পাদক দৈনিক আলোকিত বাংলাদেশের মিজান রহমান গতকাল এ বিভাগীয় কমিটির অনুমোদন করেছেন।এমসিটিবি’র বরিশাল বিভাগীয় কমিটিতে ৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদের প্রধান উপদেষ্টা হচ্ছেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল। উপদেষ্টারা হলেন সমাজসেবক ও জনপ্রতিনিধি মুনাওয়ারুল ইসলাম অলি, পর্যটন ব্যবসায়ী মোঃ আবুল কালাম আজাদ, শিল্পপতি এ এফ এম আনোয়ারুল হক, টু্রিজম সংগঠক ও সমাজসেবক সালমা আক্তার, কুয়াকাটা পর্যটন ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান সুমন এবং দৈনিক কীর্তনখোলার ব্যবস্থাপনা সম্পাদক আবু সাঈদ খান।

সংগঠনের ১৭ জন কার্যনির্বাহী সদস্য হচ্ছেন দৈনিক প্রথম আলোর বরিশাল অফিস প্রধান সাইফুর রহমান মিরন, দৈনিক মানবকন্ঠ ও এসএটিভির সালেহ টিটু, সময় টিভির ফেরদাউস সোহাগ, দৈনিক মানবজমিন ও দৈনিক দক্ষিনাঞ্চলের জিয়া শাহিন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ এর রাহাত খান, মাছ রাঙা টেলিভিশনের গিয়াস উদ্দিন সুমন, দৈনিক সমকালের সুমন চৌধুরী, দৈনিক আলোকিত বাংলাদেশের সাইদুর রহমান, দৈনিক যুগান্তরের শাওন খান, দৈনিক বরিশাল প্রতিদিনের নাসিমুল হক।

এছারা কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, দৈনিক সমকালের কুয়াকাটা প্রতিনিধি খান এ রাজ্জাক, দৈনিক ভোরের আলোর কুয়াকাটা প্রতিনিধি শহিদুল ইসলাম শাহীন, বিজয় টিভির কুয়াকাটা প্রতিনিধি হোসাইন আমীর, দৈনিক আমাদের সময়’র মনপুরা (ভোলা) প্রতিনিধি মোঃ মাহবুবুল আলম শাহিন, দৈনিক সমকালের পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি ইমাম হোসেন নাহিদ এবং ইনডেপেন্ডেন্ট টেলিভিশন’র ঝালকাঠী প্রতিনিধি মোঃ কাওসার হোসেন।

প্রজন্মনিউজ২৪/কেএমএল