সুন্দরগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী, ২০২০ ০৩:৫০:৫৭

সুন্দরগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

সুন্দরগঞ্জ প্রতিনিধি:  সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কবির মুকুল’র বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ক্ষমতার অপব্যবহার করে ইউপি সদস্যদের না জানিয়ে নিজ ইচ্ছামত ইউনিয়ন পরিষদের কার্যক্রম চালিয়ে আসছিলেন। যার প্রেক্ষিতে কোন প্রকার মাসিক মিটিং আহ্বান করেনি। তিনি নিজেই বিভিন্ন উৎস থেকে আয়ের সমুদয় অর্থ ইচ্ছামত অদৃশ্যত ব্যয় দেখিয়ে আত্মসাৎ করে যাচ্ছিলেন অনেকদিন থেকেই।

সংশ্লিষ্ট পরিষদের আয় ছাড়াও উপজেলা পরিষদ থেকে বরাদ্দকৃত যে সকল টাকা আসে যেমন- ভূমি উন্নয়ন কর, হাট-বাজার ইজারা, এডিপি, নন-ওয়েজ ইত্যাদি ক্ষেত্রে ওয়ার্ড সদস্যগণকে অবহিত না করে ভূয়া রেজুলেশনের মাধ্যমে এসব টাকা উত্তোলণ পূর্বক আত্নসাৎ করেন।

এছাড়াও ইউপি চেয়ারম্যান স্থানীয়ভাবে উত্তোলিত বাড়ির ট্যাক্স, ট্রেড লাইসেন্স, গাছ বিক্রির টাকা একইভাবে আত্মসাৎ করে আসছিলেন। এছাড়া ইউনিয়ন পরিষদ ও ইউনিয়নের অতিদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ল্যাপটপ, ফ্রিজ, সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণাদি নিজ বাড়িতে রেখে আত্মসাৎ করার পায়তারা চালাচ্ছিলেন।

এই মর্মে ইউপি’র সকল সদস্যগণের পক্ষে মোঃ এরশাদ মিয়া নামে এক সদস্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ করেন। এ বিষয়ে মোবাইলফোনে কথা হলে ইউপি চেয়ারম্যান গোলাম কবির মুকুল জানান, একটি কালভার্ট নির্মাণের ক্ষেত্রে এ ঘটনা ঘটেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলী অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করেন।

প্রজন্মনিউজ২৪/সাগর/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ