আধুনিক নগরায়ণে সরকার একশ বছরের পরিকল্পনা প্রণয়ন করেছে

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২০ ১২:২৬:৩১ || পরিবর্তিত: ১২ ফেব্রুয়ারী, ২০২০ ১২:২৬:৩১

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার একশ বছর পরের পরিকল্পনা প্রণয়ন করেছে। ইউএন হ্যাবিটেট বাংলাদেশের নগরায়ণ নীতিমালার উন্নয়নে সহায়ক ভূমিকা রাখতে পারে।
মঙ্গলবার দুপুরে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে চলমান ওয়ার্ল্ড আরবান ফোরামে দ্বিপক্ষীয় এক বৈঠকে তিনি এ কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, নাগরিকদের জন্য নিরাপদ, সাশ্রয়ী ও পরিবেশবান্ধব আবাসন নিশ্চিত করার মাধ্যমে টেকসই নগর ও জনপদ গড়ে তোলার জন্য বাংলাদেশ সরকার কাজ করে যাচ্ছে। টেকসই নগরায়ণের জন্য সারাদেশে মাস্টার প্ল্যান প্রণয়নের কার্যক্রম চলমান আছে।

পরিবেশসম্মত আধুনিক নগরায়ণে জাতিসংঘের ইউএন হ্যাবিটেট বাংলাদেশকে আর্থিক সহযোগিতাসহ সার্বিক সহযোগিতা প্রদান করবে বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ও হিউম্যান সেটেলমেন্ট প্রোগ্রাম ইউএন হ্যাবিটেটের নির্বাহী পরিচালক মাইমুনাহ মোহা. শরীফ।
 প্রসঙ্গত, ওয়ার্ল্ড আরবান ফোরামে গণপূর্তমন্ত্রী গত ৯ ফেব্রুয়ারি মন্ত্রী পর্যায়ের গোলটেবিল বৈঠকে অংশগ্রহণ করেন। পরে ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ ও ঘানার যৌথ অংশগ্রহণে একটি নেটওয়ার্কিং ইভেন্টে সভাপতিত্ব করেন। এছাড়াও ফোরামে গণপূর্তমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করছেন।
প্রজন্মনিউজ২৪/জহুরুল হক

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ