সেন্টমার্টিনে ট্রলার ডুবিতে নিহত ১৫, নিখোঁজ অর্ধশতাধিক

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২০ ১১:০২:১৬

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে মঙ্গলবার ভোরে কক্সবাজারের সেন্টমার্টিনের অদূরে ট্রলার ডুবির ঘটনায় ১৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় ৬৫ জনকে জীবিত উদ্ধার করা গেলেও নিখোঁজ রয়েছে অর্ধশতাধিক মানুষ। ওই ট্রলারে শতাধিক যাত্রী ছিল, তাদের বেশিরভাগই রোহিঙ্গা।  

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কর্মান্ডার শফিকুল ইসলাম জানান, সাগরে দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওযার পথে একটি ট্রলার ডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া ৬৫ জনের মতো জীবত উদ্ধার করা হয়েছে। কোস্টগার্ড ও নৌ-বাহিনীর উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। ওই ট্রলারে শতাধিক যাত্রী ছিল, যারা অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার জন্য রওনা হয়েছিল।

তিনি জানান, নিহতদের মধ্যে ১৩ জন নারী ও দু’জন শিশু রয়েছে। সেন্টমার্টিনের স্থানীয়দের কয়েকজন জানান, এখনো সাগরে লাশ ভাসছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, সাগরপথে মালয়েশিয়াগামী একটি ট্রলার সাগরে ডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এসময় ৬৫ জনকে জীবত উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। তবে নিহতর সংখ্যা বাড়তে পারে। কেননা এখানো অর্ধশতাধিক লোক নিখোঁজ রয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। পরে বিস্তারিত জানানো হবে।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন