র‌্যাগিং এ জড়িতদের শাস্তির দাবিতে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:৫০:৪৮ || পরিবর্তিত: ০৯ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:৫০:৪৮

র‌্যাগিং এ জড়িতদের শাস্তির দাবিতে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

ক্যাম্পাস প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  র‌্যাগিং এর নামে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাষ্কর্যের সামনে  মানববন্ধনের আয়োজন করেন শিক্ষার্থীরা ।

সাধারণ শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের যৌথ আয়োজনে এই মানববন্ধনের আয়োজন করা হয় । বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সহ সাধারণ শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ এর মধ্য দিয়ে এ মানববন্ধন আয়োজন করা হয় ।

মানববন্ধনে মুক্তিযোদ্ধা সন্তানদের হয়ে সাজ্জাদ হোসেন বলেন, র‌্যাগিং এর শিকার সেই মুক্তিযোদ্ধা সন্তান এর প্রতি মানসিক নির্যাতনের তীব্র নিন্দা জানাচ্ছি এবং আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে । অন্যথায় আমরা আগামীতে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবো ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন উক্ত ঘটনার বিষয়ে অবগত হয়ে বলেন, আমরা প্রশাসনিক ভাবে সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করব । যাতে এমন ধরনের ন্যক্কারজনক ঘটনা বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে আর কেউ করার সাহস না পায় ।

র‌্যাগিং  এর শিকার শিক্ষার্থীর মা জানান, আমার মেয়ের মত এমন নির্যাতিত শুধুমাত্র ময়মনসিংয়ের এই ক্যাম্পাসে নয় বাংলাদেশের অন্য কোন বিশ্ববিদ্যালয়ে যেন এমন  র‌্যাগিং নামে মানসিক এবং শারীরিক নির্যাতনের শিকার কেউ না হন । আমি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির কামনা করছি ।


এর আগে গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের চেকপোস্টের পাশে একটি ছাত্রীনিবাসে থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনা কে ম্যানার শেখানোর নামে মাত্রাতিরিক্ত মানসিক চাপে মাথা ঘুরিয়ে পড়ে যান তিনি এসময় তাকে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় ।  পরে অবস্থা গুরুতর হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় ।


উল্লেখ্য যে, গত দুই মাস ধরে র‌্যাগিং এর শিকার কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান ও গত বৃহস্পতিবার রাতে অজ্ঞান হয়ে পড়ায় শরীরে খিঁচুনি শুরু হলে তাকে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় এবং পরে দায়িত্বরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন । বর্তমানে তিনি তার পরিবারের তত্ত্বাবধানে একটি মানসিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা যায় ।

প্রজন্মনিউজ২৪/ইমরান/মারুফ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত

আরো সংবাদ














ব্রেকিং নিউজ