খালেদ জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৪৬:০১ || পরিবর্তিত: ০৯ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৪৬:০১

বিএনপির চেয়ারপার্সন মাদর অফ ডেমক্রেসি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলে থাকরা দুই বছর পূর্তির দিনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০ দলিয় জোটের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জামায়াতি ইসলামের কেন্দ্রিয় সহকারী সেক্রেটারি  মাওলানা আ. হালিম বলেন,  একাদশ জাতিয় সংসদ নির্বাচন ২৯ তারিখের রাতে হয়েছে। এখন মানুষ আর নির্বাচন মুখি নয়। ইভি এম নির্বাচন একটি প্রতারণা।  আজ ফাজিলকে ডিগ্রি, কামিলকে মাস্টার্সে এর মান করেছেন বেগম খালেদা জিয়া। আমি এক ফাজিল মাদ্রাসার সহকারী পিন্সিপালকে জিজ্ঞেস করলাম আপনার বেতন কত? তিনি বললেন ৪০ হাজার টাকা  এ মান দেওয়ার  অবদান রেখেছেন সাবেক শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বেগম খালেদাজির বিরুদ্ধে যে ২ কোটি ৩৩ লাখ টাকার মামলা হয়েছে এখন তা আট কোটি টাকা হয়েছে। এর মধ্যে আট পয়সার দুর্নীতির প্রমান করতে পারে নাই। মিথ্যা কথা বলে বিচার বিভাগকে চাপ সৃষ্টি করা হয়েছে। আজ বাস্তবতা কি? এ দেশে গণতন্ত্রর জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছি। সে দেশের গণতন্ত্র হলো ৩০ ডিসেম্বরের ভোট ২৯ ডিসেম্বর রাতে দেওয়া।  ঢাকা সিটি নির্বাচনে মানুষ ভোট দিতে যাই নি। মানুষের মাঝে নির্বাচন বিমুখতা সৃষ্টি হয়েছে। আর নির্বাচন বিমুখতা মানে গণতন্ত্র থেকে বিমুখতা। ১৭ শতাংশ ভোট পেয়ে তারা খুশি। জামায়াত বলেছে, সরকার গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে কারণ তারা জানে জনগণ ভোট দিতে পারলে তারা ক্ষমতায় আসতে পারবে না।

তিনি আরোও  বলেন, বিচার বিভাগকে সংসদে বসিকরণের যে আইন তার বিরুদ্ধে প্রধান বিচারপতি অবস্থান করার কারণে তাকে শুধু পদত্যাগ নয় দেশ ত্যাগও করতে হয়েছে। আর যে সরকারের পক্ষে রায় দিয়েছে তাকে আইন কমিশনের চ্যায়ারমেন করা হয়েছে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বেগম খালেদা জিয়াকে জনগন প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। গণতন্ত্রর জন্য ২০ দলিয় জোটের অনেক নেতা কর্মী গুম খুন হয়েছে তারপরও তারা দল ত্যাগ করে নি।

এ সময় উপস্থিত ছিলেন নজরুল ইসলাম খান, জাতীয় পার্টির চ্যায়ারমেন মুস্তফা জামাল হায়দার, জামাতের আ. হালিম ও ২০ দলিয় জোটের নেতাকর্মীরা।

প্রজন্মনিউজ২৪/হক

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ