মেসির মাসিক আয় রোনালদোর প্রায় দ্বিগুণ!

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৪২:০৪

মেসির মাসিক আয় রোনালদোর প্রায় দ্বিগুণ!

লিওনেল মেসিই বর্তমানে এই দুনিয়ার সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার, এটা সবারই জানা। তবে বেতন, ভাতা ও নানা বোনাস মিলিয়ে ক্লাব বার্সেলোনা থেকে মেসির আয়ের আক্ষরিক অঙ্কটা জানা যায়নি। অবশেষে আক্ষরিক অঙ্কটা জানা প্রভাবশালী ক্রীড়া দৈনিক লেকিপ। পত্রিকাটির গবেষণায় যে অঙ্কটা উঠে এসেছে, তা চোখ কপালে ওঠার মতোই। বেতন, ভাতা, বোনাস মিলিয়ে ক্লাব বার্সেলোনায় মেসির মাসিক আয় ৮.৩ মিলিয়ন ইউরো! বাংলাদেশি মুদ্রায় ৭৭ কোটি ১০ লাখ ৪৪ হাজার ৫৮৭ টাকা। ভাবা যায়!

শুধু বিশালাকৃতির অঙ্ক নয়, এর মধ্যে লুকিয়ে আছে আরও একটি বিস্ময়কর তথ্য। বর্তমানে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ আয় যার, সেই ক্রিস্তিয়ানো রোনালদোর তুলনায় মেসির আয় প্রায় দ্বিগুণ। এতদিন জানা ছিল, দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক পান নেইমার। কিন্তু লেকিপ-এর গবেষণায় উঠে এসেছে, নেইমারকে পেছনে ফেলে ক্রিস্তিয়ানো রোনালদো উঠে এসেছেন দুই নম্বরে।

তবে তার মাসিক আয় চিরপ্রতিদ্বন্দ্বী মেসির প্রায় অর্ধেক! ক্লাব জুভেন্টাস থেকে ৩৫ বছর বয়সী রোনালদোর মাসিক আয় ৪.৫ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ৪১ কোটি ৮০ লাখ ৩৬ হাজার ৩৬৮ টাকা।

গবেষণা চালিয়ে বর্তমান বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ৮ জন ফুটবলারের নাম প্রকাশ করেছে লেকিপ। তাতে তালিকার ৩ নম্বরে আছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। ক্লাব পিএসজিতে তার মাসিক আয় ৩ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ২৭ কোটি ৮৬ লাখ ৯০ হাজার ৯১২ টাকা।

তালিকায় দেখা যাচ্ছে, সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ৮ জনের মধ্যে ৫ জনই দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। বার্সেলোনার ৩ জন, রিয়ালের ২ জন। বাকি ৩ জনের মধ্যে ২ জন পিএসজির, একজন জুভেন্টাসের।

তালিকার ৪ ও ৫ নম্বরে রয়েছেন মেসির দুই বার্সেলোনা সতীর্থ আতোইন গ্রিজমান ও লুইস সুয়ারেজ। বার্সেলোনায় এই দুজনেরই মাসিক আয় প্রায় ৩ মিলিয়ন ইউরো। ৬ ও ৭ নম্বরে রয়েছেন রিয়াল মাদ্রিদের দুই খেলোয়াড় গ্যারেথ বেল ও এডেন হ্যাজার্ড।

তালিকায় অবস্থান যেমন গলাগলি ধরে, তাদের আয়ও সমান। মাসিক প্রায় ২.৫ মিলিয়ন ইউরো। সর্বোচ্চ আয়ে ৮ নম্বরে রয়েছেন পিএসজির ফরাসি বিস্ময়বালক কিলিয়ন এমবাপে। ক্লাব পিএসজিতে ২০ বছর বয়সী এমবাপের মাসিক আয় ১.৯ মিলিয়ন ইউরো।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ