সাংবাদিক সুমনের ওপর হামলার ঘটনায় আটক ৪

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৩৮:২৪

অপরাধ বিষয়ক সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলার ঘটনায় করা হত্যাচেষ্টা মামলায় ৪জনকে আটক করেছে র‍্যাব-২।

শনিবার দুপুরে র‍্যাবের একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। আটক চারজন হলেন- আলাউ‌দ্দিন, মাসুদ, অপু ও রা‌সেল।

সূত্র জানায়, গত তিন দিনের প্রচেষ্টায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হামলার ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। এছাড়াও ঘটনার ভিডিও ফুটেজ, ছবি ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী আরো ১১ জনকে শনাক্ত করা হয়েছে।

এর আগে গত বুধবার রাতে সুমনের ওপর হামলার ঘটনায় রাজধানীর রায়েরবাজার এলাকার বুদ্ধিজীবী সড়কের একটি বাসা থেকে ইসমাইল নামে একজনকে আটক করে পুলিশ।

মোহাম্মদপুর থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আলতাফ হোসেন জানান, পরদিন বৃহস্পতিবার সুমনের দায়েরকৃত মামলায় ইসমাইলকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

প্রসঙ্গত, গত ১ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন চলাকালে রাজধানীর মোহাম্মদপুরের জাফরাবাদ উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমন।

সুমন অনলাইন নিউজ পোর্টাল আগামী নিউজে কর্মরত। তার বাড়ি সাতক্ষীরা। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য তিনি।

জাফরাবাদের এই কেন্দ্রটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৪ নম্বর ওয়ার্ডে পড়েছে। এই ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন খোকন। অন্যদিকে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে রয়েছেন সংসদ সদস্য সাদেক খানের ভাতিজা রাজেশ খান।

ঘটনার সময় ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সাবেক সভাপতি আবু সালেহ আকন্দ ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

ঘটনার পরপরই সালেহ আকন্দ গণমাধ্যমকে বলেন, কাউন্সিলর প্রার্থী খোকনের (টিফিন ক্যারিয়ার প্রতীক) সমর্থকরা অস্ত্র নিয়ে ঘুরছিল। সেই ছবি তুলছিলেন মোস্তাফিজ। এটি দেখামাত্র ওই ধারালো অস্ত্র দিয়েই তার মাথায় আঘাত করা হয়। এরপর সে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়ে।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ