চট্টগ্রাম পিআইডি পরিদর্শনে তথ্য সচিব

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারী, ২০২০ ১২:২৬:১৪

তথ্য সচিব কামরুন নাহার আজ আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি চট্টগ্রাম পরিদর্শন করেন।

উপপ্রধান তথ্য কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান তথ্য সচিবকে চট্টগ্রাম পিআইডিতে স্বাগত জানান। সচিব এ সময় দাপ্তরিক কাজের খোঁজ-খবর নেন। এপিএ কার্যক্রমের অগ্রগতি বিষয়ে তথ্যসচিব এ সময় জানতে চান।

পরিদর্শনকালে তথ্যসচিবকে জানানো হয়, চট্টগ্রাম পিআইডি এপিএ বাস্তবায়নে সচেষ্ট রয়েছে। চলতি বছরের এপিএ বাস্তবায়ন হারের তুলনায় সব কার্যক্রমে চট্টগ্রাম পিআইডি এগিয়ে রয়েছে। এছাড়া বার্ষিক ইনোভেশন চার্ট মোতাবেক ইনোভেশন কার্যক্রম বাস্তবায়ন চলমান রয়েছে।

তথ্যসচিব এ সময় চট্টগ্রাম পিআইডি’র নতুন ইনোভেশন “বঙ্গবন্ধু কর্ণার”, বৎসরের বিভিন্ন দিবস সংশ্লিষ্ট “বর্ষপঞ্জি” পত্রিকা সংরক্ষণের “স্কেনার মেশিন”, চট্টগ্রাম পিআইডি’র ওয়েব পোর্টাল “পিআইডি বার্তা, চট্টগ্রাম” এবং নবসংযোজিত “সম্মেলন কক্ষ” পরিদর্শন করেন।

বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধুর কর্ম ও জীবনের আরো বেশি তথ্য সংযোজন করার জন্য তিনি চট্টগ্রাম পিআইডির ডিপিআইওকে নির্দেশ দেন। এছাড়া স্কেনার মেশিনে স্থানীয় পত্রিকা সংরক্ষণ করার পাশাপাশি ব্যাকআপ হিসেবে জাতীয় পর্যায়ের কয়েকটি পত্রিকা স্কেন করে সংরক্ষণ করার জন্য এসময় তিনি ডিপিআইওকে নির্দেশ দেন।

পিআইডি চট্টগ্রামের সিনিয়র তথ্য অফিসার মো. আজিজুল হক নিউটন, জেলা তথ্য অফিস, চট্টগ্রামের উপপরিচালক মো. সাঈদ হাসান, পিআইডি চট্টগ্রামের সহকারী তথ্য অফিসার জি.এম সাইফুল ইসলামসহ সকল কর্মকর্তা-কর্মচারী এ সময় উপস্থিত ছিলেন।

সকালে তথ্য সচিব বাংলাদেশ বেতার, চট্টগ্রাম কার্যালয় পরিদর্শন করেন। এরপর তিনি বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্র পরিদর্শন করেন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ