যাত্রা শুরু করলো ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারী, ২০২০ ১২:২০:২৫

পুঁজিবাজারে যুক্ত হলো আরও একটি মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। পুঁজিবাজারের তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) সহযোগী প্রতিষ্ঠান এটি। বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন করেন তরুন শিল্পোদ্যোক্তা ও বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস এর ভাইস-চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যাংকার মোহম্মদ শওকত জামিল, ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান আরিফ কাদরী, ইউসিবি এ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের সিইও শেখ মোহাম্মদ রাশেদুল হাসানসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। এছাড়াও, বিভিন্ন বিশিষ্ট সুধীবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আনিসুজ্জামান চৌধুরী বলেন, ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড দেশে পেশাদারিত্বমূলক আর্থিক ব্যবস্থাপনা সেবা’র ক্ষেত্রে শূণ্যতা পূরনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। আমি মনে করি একটি দেশের অর্থনীতির উন্নতীর অন্যতম মাধ্যম হলো পুঁজিবাজার। পুঁজিবাজার শক্তিশালী হলে দেশের অর্থনীতি শক্তিশালী হয়। আমরা পুঁজিবাজারের উন্নয়নে কাজ করতে চাই।

বিশিষ্ট ব্যাংকার মোহম্মদ শওকত জামিল বলেন, ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট অন্য প্রতিষ্ঠানগুলোর মতো গতানুগতিক কাজ করবে না। ফান্ড ম্যানেজমেন্টে নতুনত্ব ও বৈচিত্র আনতে চাই। এই জন্য সবার সহযোগীতা প্রয়োজন।

ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান আরিফ কাদরী বলেন, আমরা সিট ফান্ডিং,অর্থ বাজারে ভালো ধরণের ভূমিকা রাখতে চাই। আমাদের এই কোম্পানিটির অনুমোধিত মূলধন ৫০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন হবে ৫ কোটি টাকা। এর ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ারের মালিক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

উল্লেখ,বর্তমানে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান ইউসিবি ক্যাপিটাল ম্যানেজেমন্ট ব্রোকারেজের ব্যবসা করছে। প্রতিষ্ঠানটি ডিএসইর শীর্ষ দশে অবস্থান করছে। নতুন পুঁজিবাজারের ব্যবসার তালিকায় যুক্ত হলো ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি।

বিএসইসির সূত্র মতে, বর্তমানে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি আছে ৪৪টি। ইউসিবিসহ হবে ৪৫টি।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন