খাগড়াছড়িতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারী, ২০২০ ১২:১০:৫২

খাগড়াছড়িতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

খাগড়াছড়ি  প্রতিনিধি: "পড়ব বই গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা সরকারি গণগ্রন্থাগারের যৌথ আয়োজনে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস। দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুধবার ৫ফেব্রুয়ারি ২০২০খ্রিঃ  সকাল সাড়ে ৯টায় জেলা সরকারি গণগ্রন্থাগার-এর সামনে থেকে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় গ্রন্থাগারে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের সদস্য খগেশ্বর ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এসময় অচাই পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভাবঃ) চাইহ্লাউ মারমা সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ (পুলিশ সুপার পদে পদায়িত) এম. এম. সালাহউদ্দীন, খাগড়াছড়ি সরকারি কলেজের সহযোগী অধ্যাপক (অবঃ) মধু মঙ্গল চাকমা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরী, গুইমারা উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কৃষ্ণ লাল দেবনাথ, জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান ওয়েন চাকমা প্রমুখ। 

বক্তারা সবাইকে বই পড়তে উৎসাহিত করার উপর গুরুত্বারোপ করেন। আলোচনা সভা শেষে ২০১৯সালে ১৭আগস্ট জাতীয় শোক দিবস ও ১৬ ডিসেম্বর মহান জাতীয় বিজয় দিবস উপক্ষে বই পড়া ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৪৮জন বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দরা।

প্রজন্মনিউজ২৪/ রুবেল  /মামুন

এ সম্পর্কিত খবর

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন'২৪

আগামী বছর এসএসসি পরীক্ষা হবে পাঁচ ঘণ্টা

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

বিশ্ব বই দিবসে নিজের কক্ষেই লাইব্রেরি গড়ে তুললেন রাবি শিক্ষার্থী আকরাম

বোরহানউদ্দিন উপজেলায় ভোটার স্মার্ট কার্ড বিতরণ

বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত করেছে ইসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ