অসুস্থ হয়ে হাসপাতালে অভিনেতা মামুনুর রশীদ

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৩৩:০৭ || পরিবর্তিত: ০৫ ফেব্রুয়ারী, ২০২০ ১২:৩৩:০৭

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নাট্যকার, অভিনেতা ও নাট্য পরিচালক মামুনুর রশীদ। সোমবার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি। অনেক দিন ধরেই পেটের ব্যথায় ভুগছিলেন তিনি।

সোমবার পেটের ব্যথা খুব বেশি বেড়ে গেলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি জানান শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম। তবে এখন শঙ্কামুক্ত আছেন এই অভিনেতা।

নাসিম বলেন, ‘গত দুদিনে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তেমন কোনো জটিল সমস্যা নেই। আমরা আশা করছি আর কয়েকদিন পরেই তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরতে পারবেন।’

মামুনুর রশীদ অভিনীত প্রথম টিভি নাটক মুনীর চৌধুরী রচিত ও আবদুল্লাহ আল মামুন প্রযোজিত ‘কবর’। তারপর অসংখ্য নাটকে তাকে দেখা গেছে অভিনয় ও পরিচালনায়। তার নির্দেশিত সর্বশেষ ধারাবাহিক নাটক ‘আলতুর সাইকেল’।

মঞ্চে মামুনুর রশীদ প্রথম নিদের্শনা দেন ‘মহাবিপ্লব’ (১৯৬৫) নাটকটি। এরপর থেকে আজ পর্যন্ত বিশটিরও অধিক মঞ্চ নাটক নির্দেশনা দিয়েছেন।

অভিনয় করেছেন চলচ্চিত্রেও। ‘মনপুরা’ চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সম্প্রতি গৌতম ঘোষ পরিচালিত ‘শঙ্খচিল’ চলচ্চিত্রে স্কুলের হেডমাস্টার চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন