কেন্দ্রে বিরোধীদলের এজেন্ট খুঁজলেন মাহবুব তালুকদার

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারী, ২০২০ ০৩:৫২:৪৯

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আজ শনিবার সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিতে এসে বিরোধী দলীয় মেয়র প্রার্থীর এজেন্টদের খুঁজলেন। তিনি আজ সকালে স্ত্রীকে নিয়ে ইস্পাহানি বালিকা বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে ভোট দিতে আসেন।

ওই কেন্দ্রে সকাল সাড়ে ১১টার দিকে ভোট দিতে আসেন মাহবুব তালুকদার। বিভিন্ন বুথে গিয়ে ভোটের কার্যক্রম পরিদর্শন করেন তিনি। প্রায় ৪৫ মিনিট কেন্দ্রটিতে অবস্থান করে ভোট দেখেন।

এ সময় বিভিন্ন বুথে গিয়ে জানতে চান, বিরোধীদলের প্রার্থীদের এজেন্ট রয়েছে কি না। বেশির ভাগ বুথ থেকে তাকে জানানো হয়, বিরোধীদলের কোনো এজেন্ট নেই।

এরপর ওই কেন্দ্রে ভোট দেন মাহবুব তালুকদার। ভোট দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, বিভিন্ন বুথে বিরোধীদলের মেয়র প্রার্থীদের এজেন্ট খুঁজে পাইনি। কেন পাইনি এটা আমি বুঝতে পারছি না।

এ সময় সাংবাদিকরা জানতে চান, এর কারণ কী? এর উত্তরে মাহবুব তালুকদার বলেন, কেন নাই সেটা আপানারাই খুঁজে বের করুন।

নির্বাচন সুষ্ঠু হচ্ছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমি এখন এই প্রশ্নের উত্তর দিতে পারি না। কারণ ভোট চলছে। বিকাল ৪ টার আগে এটা নিয়ে আমি কথা বলতে পারি না। নির্বাচন শেষ হলেই এ বিষয়ে মন্তব্য করা যেতে পারে।

নির্বাচন স্বচ্ছ হচ্ছে কি-না এমন প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার বলেন, স্বচ্ছ শব্দের বানান আমি জানি, এর ব্যাপ্তি অনেক। এখানে অনেক অভিযোগ পেয়েছি, তবে এখন কোনো কথা বলবো না। তাহলে তা ছড়িয়ে যাবে।

শনিবার সকাল ৮টায় শুরু হয় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ভোটগ্রহণ, যা একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবারই প্রথম ঢাকার দুই সিটিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএ)।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ