ট্রফি জেতার চেয়ে ভরা গ্যালারি দেখাই বেশি আনন্দ দেয় গার্দিওলাকে

প্রকাশিত: ২৯ জানুয়ারী, ২০২০ ১২:০২:৪৬

ট্রফি জেতার চেয়ে ভরা গ্যালারি দেখাই বেশি আনন্দ দেয় গার্দিওলাকে

ইংল্যান্ডের ক্লাব ফুটবলে ম্যানচেস্টার সিটির সমর্থকদের ব্যাপারে রয়েছে একটি দুর্নাম। নিন্দুকদের মতে, খুব গুরুত্বপূর্ণ কোনো ম্যাচ না হলে প্রায় সময় ফাঁকাই থাকে ম্যান সিটির মাঠ ইতিহাস স্টেডিয়ামের গ্যালারি। অনেকটা শূন্য গ্যালারিতে খেলতে হয় আগুয়েরো-সিলভাদের।

তাই তো গত রোববার ফুলহ্যামের বিপক্ষে এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে প্রায় ৪০ হাজার দর্শকের উপস্থিতি দেখে খানিক চমকেই উঠেছিলেন ম্যান সিটির কোচ পেপ গার্দিওলা। যা তিনি প্রকাশ করেছিলেন ম্যাচ শেষে সংবাদ মাধ্যমে। প্রিয় দলের কোচের কাছ থেকে এমন মন্তব্যে আবার ক্ষেপেছেন ম্যান সিটি সমর্থকগোষ্ঠির প্রধান কেভিন পিটারসেন।

বুধবার রাতে লিগ কাপের সেমিফাইনালের দ্বিতীয় লেগে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে সিটিজেনরা। এই ম্যাচে পুরো ভরা গ্যালারি দেখার আশা করছেন ম্যান সিটি কোচ গার্দিওলা। একইসঙ্গে সবশেষ ম্যাচের আগে হওয়া ভুল বোঝাবুঝি নিয়েও কথা বলেছেন তিনি।

গার্দিওলা বলেন, ‘তাদের (সমর্থক) গর্বিত করার সর্বোচ্চ চেষ্টাই করি আমরা। তবু আমরা প্রতি ম্যাচে নিজেদের ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করবো। যদি সম্ভব হয় তাহলে প্রতিটা ম্যাচে, একদম প্রতিটা ম্যাচে গ্যালারি পরিপূর্ণ রাখুন। এটা দলের ভালো করার অনুপ্রেরণা। কারণ এর ফলে এত সমর্থনের প্রতিদান দেয়ারও একটা বিষয় কাজ করে।’

এসময় ম্যান সিটি কোচ আরও জানান, যেকোনো শিরোপা জেতার চেয়ে ইতিহাদ স্টেডিয়ামের ভরা গ্যালারিই বেশি আনন্দ দেয় তাকে। গার্দিওলার ভাষ্যে, ‘আমি শিরোপার জন্য আমার কাজ করি। আমি কাজ করি যাতে করে ইতিহাদ স্টেডিয়ামে গিয়ে দেখতে পাই পুরো গ্যালারি কানায় কানায় পূর্ণ এবং সবাই মিলে খেলা উপভোগ করছি। আমাদের জয়ে যদি তারা (সমর্থকরা) উল্লাস করবে না, এমন কিছুর জন্য আমি কাজ করি না।’

সিটিজেন দর্শকদের প্রশংসা করে গার্দিওলা আরও বলেন, ‘আমি বুঝতে পারি যে আর্থিকভাবে এটা (নিয়মিত মাঠে আসা) বেশ কঠিন। আমি জানতে পেরেছি এই ক্লাবের জন্য প্রিমিয়ার লিগ এবং এফএ কাপ কতটা গুরুত্বপূর্ণ। এমনকি কখনও কখনও চ্যাম্পিয়নস লিগের চেয়েও বেশি গুরুত্ববহ।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ