মোস্তাফিজকে দেখে হতাশ ওয়াসিম আকরাম দিলেন পরামর্শ

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২০ ০৩:৫২:৩৭ || পরিবর্তিত: ২৭ জানুয়ারী, ২০২০ ০৩:৫২:৩৭

মোস্তাফিজকে দেখে হতাশ ওয়াসিম আকরাম দিলেন পরামর্শ

আন্তর্জাতিক ক্রিকেটে তার আবির্ভাবটা হয়েছিল বিশ্বকে তাক লাগিয়ে। বাঘা বাঘা ব্যাটসম্যানদের কাছে রীতিমত ‘দুর্বোধ্য’ হয়ে উঠেছিলেন মোস্তাফিজুর রহমান। অনেকেই তার মধ্যে দেখছিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামের ছায়া।

সেই মোস্তাফিজ কালের গর্ভে যেন হারিয়ে যেতে বসেছেন। বলে সেই ধার নেই। ব্যাটসম্যানরা যেভাবে ইচ্ছা খেলতে পারছেন। এই সময়ে মোস্তাফিজ তাই খরুচে এক বোলারের নাম। পাকিস্তান সফরেও এর ব্যতিক্রম কিছু হচ্ছে না।

কদিন আগে শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলে অবশ্য সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন মোস্তাফিজ। কিন্তু টি-টোয়েন্টিতে যে জিনিসটা সবচেয়ে বেশি দরকার, সেটিই পারেননি। রান বিলিয়েছেন উদারহস্তে।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও এখন পর্যন্ত যাচ্ছেতাই পারফরম্যান্স তার। প্রথম ম্যাচে ১ উইকেট নিয়েছেন ৪০ রান খরচ করে। দ্বিতীয় ম্যাচে ৩ ওভারে ২৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

এক সময়ের ‘দুর্বোধ্য’ মোস্তাফিজ অনেকটাই ‘অনুমেয়’ হয়ে গেছেন, এমনটাই মনে করেন ওয়াসিম আকরাম। পাকিস্তানের কিংবদন্তি এই পেসার অবশ্য হতাশ করছেন না কাটার মাস্টারকে। বরং চেষ্টা করলে কিভাবে ভালো বোলারে পরিণত হতে পারবেন, সেই উপায়ও বাতলে দিলেন।

ওয়াসিম আকরাম বলেন, ‘মোস্তাফিজের তার বল রিলিজ নিয়ে কাজ করা উচিত। তার কব্জি এমন পজিশনে থাকে, ডানহাতি ব্যাটসম্যানের জন্য যা বিপরীত দিকে যেতে পারতো। সে খুব প্রতিভাবান ক্রিকেটার, কিন্তু সে অনুমেয়ও। তার বল ডানহাতিদের জন্য বেরিয়ে যাচ্ছে, বাঁহাতিদের ভেতরে আসছে।’

বয়স কম, মোস্তাফিজ তাই নিজেকে শুধরে আরও ভালো বোলার হতে পারেন, মনে করছেন আকরাম। তার ভাষায়, ‘সে এখনও বেশ তরুণ। তার শেখার সময় আছে। যদি সুইংয়ের শিল্পটা আয়ত্ত্ব করতে পারে, তবে তাকে খেলা খুব কঠিন হবে।’

পাকিস্তানে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ খুইয়ে বসেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে তবু একটু লড়াই হয়েছিল, দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে টাইগারদের উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা।

সফরকারি দলের এমন পারফরম্যান্স দেখে হতাশ ওয়াসিম আকরাম। ‘সুলতান অব সুইং’খ্যাত সাবেক এই পেসার বলেন, ‘বাংলাদেশের পারফরম্যান্স খুবই নিন্মমানের ছিল। মাঠে তাদের দেখে একদম আশাহীন মনে হয়েছে। মাহমুদউল্লাহ একজন অভিজ্ঞ ক্রিকেটার, তার অবশ্যই চার নম্বরে ব্যাট করা উচিত। কিন্তু সে ব্যাট করছে ছয় নম্বরে। বাংলাদেশের পরিকল্পনা একদমই সঠিক ছিল না।’
প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ