৯৫ প্রতিশ্রুতির ইশ‌তেহার ঘোষণা তা‌বিথের

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২০ ১২:৪৪:২৬

৯৫ প্রতিশ্রুতির ইশ‌তেহার ঘোষণা তা‌বিথের

মশা নিধন ও নগর প্রশাসনসহ ১৯ দফায় ৯৫ প্রতিশ্রুতির ইশ‌তেহার ঘোষণা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

সোমবার গুলশা‌নে ইমানুয়্যেলস ব্যাংকুয়েট হলে ইশ‌তেহা‌র ঘোষণা করেন তি‌নি।

তা‌বিথ আউয়াল ব‌লেন, নগর প্রশাসন ক‌রে নাগ‌রিক সেবা ওয়ার্ড পর্যা‌য়ে বি‌কেন্দ্রীকরণ করা হ‌বে। নগর সরকার ক‌রে মানু‌ষের নিরাপত্তা নি‌শ্চিত করা হ‌বে।

‌তি‌নি ব‌লেন, ঢাকা সি‌টি‌তে মশার উপদ্রপ এক‌টি অন্যতম সমস্যা। বর্তমান সরকার ও মেয়রেরা মশা নিধ‌নে ব্যর্থ হ‌য়ে‌ছেন। আমরা নির্বা‌চিত হ‌লে বছরব্যাপী মশা নিধ‌নে কার্যক্রম গ্রহণ কর‌বো। যানজট নিরস‌নে কাজ কর‌বো। বায়ুদূষণ রো‌ধে কার্যকর উদ্যোগ নেব।

‌বি‌রোধী দ‌লে থে‌কে ই‌শতেহার বাস্তবায়ন ক‌রেত পারবেন কিনা সাংবা‌দিক‌দের এমন প্র‌শ্নের জবা‌বে তিনি ব‌লেন, জনগণ পা‌শে থাক‌লে আমার দেওয়া ইশ‌তেহার বাস্তবায়ন কর‌তে পার‌বো।

দূষণমুক্ত, পরিচ্ছন্ন ঢাকা, মশক নিয়ন্ত্রণ, যানজট ব্যবস্থাপনা, গণপরিবহন, সড়ক নিরাপত্তা, অবকাঠামো, স্বাস্থ্যসেবা, নারী শিশু ও প্রতিবন্ধীবান্ধব ঢাকা, নিরাপত্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা, নিরাপদ পানি, নিরাপদ খাদ্য, পাবলিক টয়লেট, ক্ষুদ্র ব্যবসা, ইন্টেলিজেন্ট সিটি অপরাধ দমন ও বিনোদন, আবাসন ও নগর প্রশাসনকে গুরুত্ব দেওয়া হয়েছে তার ইশতেহারে।

ইশ‌তেহার ঘোষণার সময় উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পি মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার গ‌য়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সে‌লিমা রহমান, জেএস‌ডির সভাপ‌তি আ স ম আব্দুর রব, বিএন‌পির ভাইস চেয়ারম্যান আলতাফ হো‌সেন চৌধুরী, রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, বিএন‌পি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা জয়নাল আ‌বদিন ফারুক প্রমুখ।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ