বিড়ালের মত নয়, বাঘের মত বাঁচবো: ইশরাক

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২০ ১১:১১:৫১

বিড়ালের মত নয়, বাঘের মত বাঁচবো: ইশরাক

বিড়ালের মত নয়, বাঘের মত বাঁচবো বলে হুঁশিয়ারি দিলেন বিএনপি মনোনীত দক্ষিনের মেয়রপ্রার্থী ইশরাক হোসেন। তিনি বলেন, ‘যে কদিন বাঁচবো বাঘের মতো বাঁচবো বিড়ালের মতো এক দিনও বাঁচতে চাই না।’ নির্বাচনী গণসংযোগের ১৫ তম দিনে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় গেন্ডারিয়া মাঠে এক সংক্ষিপ্ত পথসভায় তিনি এ মন্তব্য করেন।

এ সময় বাবা সাদেক হোসেন খোকার কথা উল্লেখ করে ইশরাক বলেন, আমার বাবা একজন গেরিলা মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি বারবার এ দেশের জন্য রক্ত ঝরিয়েছেন’। আবার দেশ স্বাধীনের পর বার বার গণতন্ত্র রক্ষার আন্দোলনে নিজের তাজা রক্ত ঝরিয়েছেন। প্রয়োজনে আমিও রাজপথে রক্ত ঝড়াবো, গুলি খাবো, মারা যাবো তারপরও ভয় পেয়ে পিছপা হবো না। তিনি বলেন, আমার বাবা বলতেন আল্লাহ ছাড়া কোন মানব সন্তানের কাছে মাথা নত করবো না। তাই আমি বলব আল্লাহ ছাড়া আমি আর কাউকে ভয় পাই না। কাউকে পরোয়া করি না।

বাঁচতে হয় বাঘের মতো বাঁচবো বিড়ালের মত এক দিনও বাঁচতে চাই না। মেয়র প্রার্থী আরও বলেন, এদেশের স্বাধীনতার মূল মন্ত্র হলো জনগণ হবে রাষ্ট্রের মালিক। এই মূল মন্ত্র নিয়ে এদেশ স্বাধীন হয়েছিল। তাই আমি বলবো আপনারা সবাই সমান কেউ বড় ছোট নয়। কারো ক্ষমতা বেশি কম নয় সবার ক্ষমতা সমান। তাই কেউ কাউকে ভয় পাবেন না কাউকে পরোয়া করবেন না।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, আপনারা যে উন্নয়নের কথা বলেন। যে পদ্মা সেতুর প্রতিটি পিলার উদ্বোধন হয়। এক টাকার জিনিস ১০০ টাকা দিয়ে কিনেছ, ২০০ টাকার বালিশ ২৭ হাজার টাকা দিয়ে কিনেছেন। সব লুটপাট করে দেশের টাকা বিদেশে পাচার করেছেন আর দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে রেখেছেন। আপনাদের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই।

খালেদা জিয়াকে আটকে রাখার কোন ক্ষমতা আপনাদের নেই। জনগন আপনাদের সেই ক্ষমতা দেয়নি। ইশরাক বলেন, আজকে আপনারা আমাকে যে ভালোবাসা দেখিয়েছেন তাতে আমরা আবেগে আপ্লুত। আমি বীর মুক্তিযোদ্ধার সন্তান কোন অপশক্তিকে ভয় পাই না। আপনারাও ভয় পাবেন না। আপনারা আপনার পাশে থাকবেন। আমার বাবা যেরকম আপনাদের পাশে ছিলেন ঠিক আমিও সবসময় আপনাদের পাশে থাকবো। এ সময় তার সাথে বিএনপি’র যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ