ঢাবি ভিসির কাছে ‘দোয়া’ চাইতে গেলেন ইশরাক

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২০ ১১:৪৭:৩৫

ঢাবি ভিসির কাছে ‘দোয়া’ চাইতে গেলেন ইশরাক

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ সময় আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে ভিসির কাছ থেকে দোয়া এবং সহযোগিতা কামনা করেন তিনি।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনে মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির এই প্রার্থী।

ইশরাক হোসেন বলেন, ‘যদিও আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না, তারপরও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমার আত্মার সম্পর্ক রয়েছে। আমার বাবা, আমার মা, আমার বোন এখান থেকে পড়াশোনা করেছেন। আমি এখানে এসেছি আপনার কাছে দোয়া চাইতে।’

ছোটবেলা থেকেই রাজনীতি করার ইচ্ছা ছিল জানিয়ে বিএনপির এই প্রার্থী বলেন, ‘এজন্য মেয়র নির্বাচনে দাঁড়িয়েছি। আমি মেয়র নির্বাচিত হয়ে সিটি করপোরেশনের সকল সমস্যা নিয়ে কাজ করব। মানুষের সকল ধরনের অধিকার নিয়ে কাজ করব।’

এ সময় অধ্যাপক আখতারুজ্জামান ইশরাক হোসেনকে বলেন, ‘এখানে আসার জন্য আমি আপনাদের স্বাগত জানাচ্ছি। আশা করছি, সামনের নির্বাচনে একটি সুষ্ঠু এবং সাবলীল পরিবেশ থাকবে।’

এ সময় ইশরাকের সঙ্গে সাদা দলের আহবায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, যুগ্ম আহবায়ক অধ্যাপক মোরশেদ হাসান খান, অধ্যাপক লুৎফর রহমান, সাবেক আহবায়ক অধ্যাপক আকতার হোসেন খান, অধ্যাপক ড. আবদুর রশিদ, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার, ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসান, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন প্রমুখ ছিলেন।

ঢাবি ভিসির সঙ্গে সাক্ষাৎ শেষে প্রচারণা শুরু করেন ইশরাক হোসেন। নির্বাচনী প্রচারণার ১৪তম দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে থেকে দিনের কর্মসূচি শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা জানান।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির এই প্রার্থী বলেন, ‘আমরা জনগণের প্রতিষ্ঠার আন্দোলনে রয়েছি, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন রয়েছি, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রয়েছি। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক। ভোটের দিন যদি সেরকম কোনো পরিস্থিতি হয় তাহলে জনগণই সিদ্ধান্ত নেবে তারা কীভাবে তাদের অধিকার সংরক্ষণ করবে এবং তারা তাদের প্রতিবাদ জানাবে।’

দুপুর ১২টা পর্যন্ত ঢাবি এলাকায় প্রচারণা চালাবেন ইশরাক। সেখান থেকে দুপুর ১২টায় হাইকোর্ট মাজার গেটে প্রচারণা করবেন‌। মাজার গেট থেকে ইশরাকের গণসংযোগে অংশ নেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে বেলা ১২টা ৩০ মিনিটে শ্যামপুর থানার ৫৪ নং ওয়ার্ডের জুরাইন মাজারের ব্যাংক এশিয়ার সামনে থেকে গণসংযোগ শুরু করে পোস্তগোলা, জুরাইন কবরস্থান, আরসিন গেট, টিএন্ডটি ও বাংলাদেশ ব্যাংক কলোনি, গেন্ডারিয়া ডিআইটি প্লট, পাইপ রাস্তা, শীট মার্কেট, আবু হাজী প্রাইমারি স্কুল হয়ে ৫১ নং ওয়ার্ডের দয়াগঞ্জ মোড়ে এসে গণসংযোগ ও প্রচারণা শেষ হবে।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ