অর্থ আত্মসাৎ মামলায় ব্র্যাক ব্যাংক কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০২০ ০৬:৩৬:৫১

অর্থ আত্মসাৎ মামলায় ব্র্যাক ব্যাংক কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড

দুদকের করা অর্থ আত্মসাৎ মামলায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ের সিনিয়র কর্মকর্তা সুকুমার রায়ের পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৬৯ লাখ ২ হাজার ২৮৪ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। অন্যদিকে নুর আলম হক প্রামাণিককে তিন বছরের সশ্রম কারাদণ্ড এবং ৪১ লাখ ৪১ হাজার ৩৭০ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

বুধবার (২২ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় নুর আলম হক আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। সুকুমার রায় অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেন আদালত। আদালতের পেশকার ফুরকান মিয়া বিষয়টি নিশ্চিত করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ব্র্যাক ব্যাংক কর্মকর্তা সুকুমার রায় ক্ষমতার অপব্যবহার করে মো. নুর আলমের সঙ্গে যোগসাজশে ব্যাংকের প্রধান কার্যালয় থেকে এক কোটি টাকার বেশি অর্থ আত্মসাৎ করেন।

বহুজাতিক প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের অনুকূলে ইস্যু করা এক কোটি ২৪ লাখ ৫০ হাজার টাকার তিনটি ডিমান্ড ড্রাফট (ডিডি) ও একটি পে-অর্ডার প্রতিষ্ঠানটির হিসাবে জমা না করে অন্য দুটি হিসাবে স্থানান্তর করেন আসামিরা। পরে চেক ও ক্রেডিট কার্ডের মাধ্যমে এক কোটি ১০ লাখ ৪৩ হাজার ৬৫৫ টাকা তুলে নিয়ে আসামিরা আত্মসাৎ করেন।

এ ঘটনায় ২০১৬ সালের জুলাইয়ে তাদের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ