শেকড়ের খোঁজে গ্র্যান্ড ফিনালে ৫ ফেব্রুয়ারি

বিচারকের আসনে তারা

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০২০ ০৪:৩৪:২৩

বিচারকের আসনে তারা

সংগীতাঙ্গনের তিন বিশিষ্ট ব্যক্তিত্ব সৈয়দ আবদুল হাদী, ফরিদা পারভীন ও কিরণচন্দ্র রায়। এবার তাদেরকে পাওয়া যাবে একই মঞ্চে। গানের প্রতিযোগিতায় বিচারকের আসনে বসছেন তারা। গত বছর অক্টোবরে শুরু হয়েছিলো আঞ্চলিক গান নিয়ে প্রতিযোগিতা 'শেকড়ের খোঁজে ২০১৯'।

ভ্যালু অ্যাডেড সার্ভিস (ভ্যাস) প্রদানকারী প্রতিষ্ঠান ই.বি. সল্যুশন্স লিমিটেড (ইবিএস) আয়োজিত এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব তথা গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে আগামী ৫ ফেব্রুয়ারি। এই আসরে বিচারক হিসেবে উপস্থিত থাকবেন কিংবদন্তি সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদী, ফরিদা পারভীন ও কিরণচন্দ্র রায়।

তাদের রায়েই নির্বাচিত হবেন সেরা তিনজন।   প্রাথমিক পর্যায়ে বাংলালিংক লোকাল রেডিও ২২০০১-এ কল করে দেশের বিভিন্ন অঞ্চলের গান রেকর্ড করে জমা দেন প্রায় ৫ হাজার প্রতিযোগি। সেখান থেকে প্রথম ধাপে বেছে নেওয়া হয় ১৮ জনকে।

তাদের মধ্য থেকে সাধারণ শ্রোতাদের ভোটে নির্বাচন করা হয় সেরা ৯। এবার চূড়ান্ত পর্বে লড়বেন ৬ জন। ৫ ফেব্রুয়ারি রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বিচারকদের সামনে সংগীত পরিবেশন করবেন তারা।

চূড়ান্ত পর্বের প্রতিযোগিরা হলেন- গুরুপদ গুপ্ত (খুলনা), জান্নাতুল ফেরদৌস লিসা (রংপুর), মেহজাবিন আলম মুমু (রাজশাহী), নাবিলা মেহজাবিন (চাঁদপুর), হাসিবুর রহমান অনিক (ময়মনসিংহ) ও সুজন (চট্টগ্রাম)।

আয়োজকরা জানান, বাংলা গানের সমৃদ্ধিতে আঞ্চলিক গানের অবদান অনস্বীকার্য। এই ঐতিহ্যকে সমুন্নত রাখতে ও দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা আঞ্চলিক গানের শিল্পীদের জাতীয় অঙ্গনে তুলে ধরাই এই প্রতিযোগিতার লক্ষ্য। নিয়মিতভাবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলেও জানান তারা।

 

এ সম্পর্কিত খবর

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

রায়পুরে উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

চোরের হামলায় স্বামী- স্ত্রী আহত, মামলা হলেও গ্রেফতার হয়নি আসামী!

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল : শেখ হাসিনা

গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে

ঢাকায় আসতে না পেরে দুবাই-শারজাহর ১০ ফ্লাইট বাতিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ