বিজেপি নেতার গালে জেলা কালেক্টরের থাপ্পড়

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২০ ০৪:৪৫:২৮

বিজেপি নেতার গালে জেলা কালেক্টরের থাপ্পড়

ভারতের মধ্যপ্রদেশের রাজগর জেলায় দেশটির বিতর্কিত নাগরিকত্ব আইনের সমর্থনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতাকর্মীদের মিছিলে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় জেলা প্রশাসনের শীর্ষ এক নারী কর্মকর্তা দলটির বেশ কয়েকজন নেতাকর্মীকে টেনে-হেঁচড়ে পুলিশি জিম্মায় দেয়ার পাশাপাশি বিজেপির এক নেতার গালে চড় বসিয়ে দেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, রোববার মধ্যপ্রদেশের রাজগর জেলায় নাগরিকত্ব আইনের সমর্থনে বিজেপি নেতার্মীদের মিছিলে সহিংসতা ছড়িয়ে পড়ে। প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নাগরিকত্ব আইনের সমর্থনে মিছিলের সময় বিজেপির নেতাকর্মীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর এই সংঘর্ষ হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল সংঘর্ষের একটি ভিডিওতে দেখা যায়, মিছিলে অংশ নেয়া কয়েকজনকে ধরে অধস্তন কর্মকর্তা প্রিয়া ভার্মা ও শ্রুতি আগারওয়ালের হাতে তুলে দেন রাজগরের জেলা কালেক্টর নিধি নিবেদিতা। পরে বিজেপির স্থানীয় এক নেতাকে কলার ধরে টেনে এনে দুই গালে কয়েকটি চড় বসিয়ে দেন তিনি। পরিস্থিতি বেগতিক দেখে লাঠিচার্জ করে পুলিশ। এতে অন্তত তিনজন আহত হয়।

দেশটির সংবাদসংস্থা এএনআইকে নিধি নিবেদিতা বলেন, বিক্ষোভকারীরা ওই অঞ্চলে মোতায়েনকৃত কর্মকর্তাদের কাপড় টেনে ছিঁড়ে ফেলেছেন এবং তাদের চুল ধরে টানা হেঁচড়া করেছেন। কর্মকর্তারা বলেছেন, পুরো ঘটনা ভিডিওতে ধরা পড়েছে। জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

রাজগরের জেলা কালেক্টর নিবেদিতা বলেন, সমাবেশের অনুমতি দেয়া হয়নি...১৪৪ ধারা অমান্য করে ৫০ থেকে ১০০ জন মানুষ মিছিল করেছেন। প্রশাসন এবং পুলিশ যখন তাদের বাধা দেয়, তখন তারা দুর্ব্যবহার শুরু করে। আমাদের এক নারী কর্মকর্তাকে চুল ধরে টানা-হেঁচড়ার পর লাথি মারে।

অন্য দুই নারী কর্মীর কাপড় খুলে ফেলার চেষ্টা করে।তিনি বলেন, বিক্ষোভকারীরা সেখানে মোতায়েনকৃত কর্মকর্তাদের কাপড় ছিঁড়ে ফেলে এবং তাদের চুল ধরে টানা-হেঁচড়া করে। তাদের কাছে আইন কত ছোট! এটা দেখে আমি বিস্মিত হয়ে যাই।

তারা সাব ডিস্ট্রিক্স ম্যাজিস্ট্রেটকে লাথি মারে এবং অন্য কর্মকর্তাদের লাঞ্ছিত করে। এ ঘটনায় ১৪৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানান কালেক্টর নিবেদিতা।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ