নীলফামারীতে প্রথম আসছে হযরত মাওঃ মিজানুর রহমান আজহারী

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২০ ০৩:২২:০১

নীলফামারীতে প্রথম আসছে হযরত মাওঃ মিজানুর রহমান আজহারী

নীলফামারী জেলা প্রতিনিধি: সমকালীন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তরুণ মুফাসসির ও ইসলামী স্কলার মাওলানা মিজানুর রহমান আজহারী আসছেন নীলফামারী সদর উপজেলার চরাইখোলায়। আগামীকাল ২১ জানুয়ারী (মঙ্গলবার) সদর উপজেলার চরাইখোলা ইউনিয়নের, চরাইখোলা স্কুল ও কলেজ সংলগ্ন মাঠে চরাইখোলা  যুব সমাজ  কর্তৃক আযোজিত বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে রাত ৮:৩০ মিনিটে প্রধান আলোচক হিসেবে তিনি বক্তব্য রাখবেন।মিজানুর রহমান আল-আজহারী বর্তমান সময়ে বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী বক্তা।

বাংলাদেশে বৃত্তি ও মেধাতালিকায় স্থান করে নিয়ে দাখিল ও আলিম পাস করে স্কলারশিপ নিয়ে উচ্চ শিক্ষার জন্য তিনি মিশর গমন করেন।বিশ্ববিখ্যাত বিদ্যাপীঠ ঐতিহাসিক আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তারপর মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে এমফিল সম্পন্ন করে বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণা করছেন।

ইংরেজি, বাংলা ও আরবিতে সমানভাবে পারদর্শী মিজানুর রহমান আজহারী বাংলাদেশ ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী স্কলার হিসেবে তিনি পরিচিত। তার আগমনকে কেন্দ্র করে জেলার ধর্মপ্রাণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ, উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে।কমিটির পক্ষ থেকে যানানো হয়, তিনি বর্তমানে বাংলাদেশের একজন বহুল আলোচিত জনপ্রিয় বক্তা।

তাই এই মাহফিলে চার লক্ষ মানুষের উপস্থিতি হতে পারে বলে মনে করা হচ্ছে। তাই আমরা সে অনুযায়ী মাহফিলে বসার ব্যাবস্থা করেছি।অতিরিক্ত পুলিশ সুপার নীলফামারী সদর সার্কেল রুহুল আমিন জানান- নীলফামারীতে এই রকম একটা বড় মাহফিলের আয়োজন করা হয়েছে। তাই জেলা পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

সাধারন মানুষের মতামত, সমাজের সমস্যাগুলোর একমাত্র সমাধান হলো কোরআন। কোরআনের আলোয় সমাজকে আলোকিত করা গেলে মাদক, সন্ত্রাস, দুর্নীতি, অন্যায়-অপরাধ থাকবে না। এ ওয়াজ মাহফিল থেকে কোরআনের আলো পেয়ে শিরক, বিদআত, মাদক, সন্ত্রাস, ছিনতাই ও দুর্নীতিমুক্ত হয়ে আমাদের সমাজ আলোকিত হবে এটাই আমাদের প্রত্যাশা।

উক্ত মাহফিলকে সামনে রেখে উপজেলার বিভিন্ন জায়গায় ইতিমধ্যে মাইকিং ও লিফলেট বিতরণ করতে দেখা গেছে এবং মাহফিলের শেষ কার্যক্রম চলছে।

প্রজন্মনিউজ২৪/ফরহাদ/নাজিম উদ্দীন

এ সম্পর্কিত খবর

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত

রায়পুরে উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল : শেখ হাসিনা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ