অলিতে গলিতে অস্বাস্থকর পরিবেশ

এই শহরের প্রতি কোন দায়বদ্ধতা নেই সরকারেরঃ ইশরাক

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২০ ০৩:১৬:৫৯ || পরিবর্তিত: ১৮ জানুয়ারী, ২০২০ ০৩:১৬:৫৯

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, এই সরকার যেহেতু সরাসরি জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসেনি তাই জনগণের প্রতি এবং শহরের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই।

যারা মেয়র পদে দায়িত্ব পালন করেছেন তাদের বেলায়ও একই কথা প্রযোজ্য। আমরা প্রতিটা গলিতে গলিতে যখন হাঁটি তখন দেখি কী ধরনের অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করছে।’ ঢাকার নানা দুরবস্থার কথা তুলে ধরে তিনি বলেন, ‘এর কারণ একটাই।

এই শহরের কোনো অভিভাবক আছে বলে মনে হয় না। তিনি বলেন, নির্বাচিত হলে ঢাকা শহরকে একটি বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলবো।

আজ শনিবার দুপুরে সদরঘাটে ঢাকা কলেজিয়েট স্কুলের সামনে নির্বাচনী প্রচারণা শুরুর আগে তিনি একথা বলেন।  

ইশরাক হোসেন বলেন, `গত ৯ বছরে ঢাকার পরিস্থিতি কোন দিকে গেছে আপনারা ভালো করেই জানেন। আমি গতকাল (শুক্রবার) যাত্রাবাড়ী, কদমতলী ও শ্যামপুরের বিভিন্ন এলাকা ঘুরেছি। সেখানে আমি যে নোংরা আবর্জনা দেখেছি সেটা মানুষের বসবাসযোগ্য নয়। শুধু যাত্রাবাড়ী এবং শ্যামপুরেই নয়, পুরো ঢাকার চিত্রই এক। এই শহরের কোনো অভিভাবক আছে বলে মনে হয় না।'

বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, আপনারা জানেন বিশ্বের দূষিত নগরীর যতগুলো সূচক রয়েছে সবগুলোতেই ঢাকা এক নম্বরে। সব নেগেটিভ বিষয়গুলোতে আমরা এক নম্বরে রয়েছি। বায়ুদূষণে আমরা এক নম্বর, অগোছালো নগর হিসেবে আমরা এক নম্বর। নারী ও শিশুদের অনিরাপদ শহর হিসেবে আমরা এক নম্বরে আছি। আমরা এমন পরিস্থিতির উন্নয়নের জন্য কোনো কার্যকর পদক্ষেপ দেখতে পাইনি।

প্রজন্মনিউজ২৪/সজীব


 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ